• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৯, ০২:২০ পিএম

প্রধানমন্ত্রীর নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫

প্রধানমন্ত্রীর নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫
ফেসবুক ব্যবহারকারী ও তাদের মূল হোতা ৫ জন গ্রেফতার

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যসহ বিভিন্ন জাতীয় নেতৃবৃন্দের নামে ফেসবুক একাউন্ট খুলে প্রতারণার অভিযোগে ৫ জন সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়াও অর্থ আদায় এবং ফেসবুকে গুজব সৃষ্টি, ভুয়া, উস্কানিমূলক ও রাষ্ট্র বিরাধী প্রচারণা চালায় তারা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ কথা জানান।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, মো. ওমর ফারুক (৩০), মো. সাবির হোসেন (২৪), মো. আল আমিন (২৭), মো. আমিনুল ইসলাম আমিন (২৫) এবং মো. মনির হোসন।

মুফতি মাহমুদ খান জানান, শেখ হাসিনা, শেখ রেহানা ও  সায়মা ওয়াজেদ পুতুল এর নামে কোন অফিশিয়াল ফেসবুক বা পেজ নেই।  কিন্তু কিছু কুচক্রি মহল তাদের নামে ফেইক ফেসবুক একাউন্ট/পেজ থেকে নানা রকম বিভ্রান্তমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করচ্ছে। বিষয়টি র‌্যাব এর সাইবার টহল দল অনুসন্ধান করে জানতে পারে, কিছু স্বার্থান্বেষী মহল তাদের নিজেদের মোবাইল নাম্বার দিয়ে বিশেষ এজেন্ট দাবি করে প্রতারণা করে আসছে।

এর প্রেক্ষিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ২ এর সাইবার টহল দল ফেসবুক ব্যবহারকারী ও তাদের মূল হোতা ৫ জনকে গতকাল বুধবার (১৬ জানুয়ারি) রাজধানীর মগবাজার, ডেমরা, মোহাম্মদপুর ও ঢাকা জেলার করাণীগঞ্জ ও সাভার এলাকা থেকে আটক করে।

তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

আরআর/ টিএফ