• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ৬, ২০২১, ০৯:২৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ৬, ২০২১, ১১:৩১ এএম

আজিমপুর স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি ছাত্রীর মরদেহ উদ্ধার

আজিমপুর স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি ছাত্রীর মরদেহ উদ্ধার

রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের একটি ভবন থেকে ইসরাত জাহান তুষ্টি (২১) নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার (৬ জুন) সকাল সোয়া ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

ইসরাত জাহানের বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলায়। তার বাবার নাম আলতু মিয়া।

ফায়ার সার্ভিসের পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. সাইফুল ইসলাম জানান, সকাল সোয়া ৭টার দিকে খবর পেয়ে স্টাফ কোয়ার্টার ইউনিট ২-এর ১৮ নম্বর ভবনের নিচতলায় একটি রুমের বাথরুমের দরজা ভেঙে অচেতন অবস্থায় ইসরাত জাহানকে উদ্ধার করা হয়। তাকে উদ্ধার ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাইফুল ইসলাম আরো জানান, দুজন শিক্ষার্থীর মিলে স্টাফ কোয়ার্টারের নিচতলায় একটি বাসায় সাবলেট ভাড়া থাকতেন। সকালে তার রুমমেট ঘুম থেকে উঠে বাথরুমের দরজা ভেতর থেকে লাগানো দেখতে পায়। ভেতরে কলের পানি পড়ছিল। পরে ওই রুমমেট ৯৯৯-এর মাধ্যমে খবর দিলে ওই বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। 

এদিকে ইসরাত জাহানের এক সহপাঠী জানান, ইসরাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। থাকতেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের ৪২২ নম্বর কক্ষে। তবে হল বন্ধ থাকায় সে আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারে সাবলেট থাকতেন। 

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, “বাথরুমের দরজাটি ভেতর থেকে বন্ধ ছিল। ফায়ার সার্ভিসের কর্মীরা দরজা ভেঙে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।”

বাচ্চু মিয়া আরও জানান, কীভাবে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে। তবে মৃতের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন নেই। লালবাগ থানায় খবর দেওয়ার পর পুলিশ সদস্যরা হাসপাতালে এসে মরদেহের সুরতহাল করেন। নিহতের পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে।”