• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৫:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৬, ২০২১, ০১:৪২ পিএম

পরীর মামলায় গ্রেপ্তার অমির সঙ্গে পাপুলের যোগাযোগ ছিল

পরীর মামলায় গ্রেপ্তার অমির সঙ্গে পাপুলের যোগাযোগ ছিল

লক্ষ্মীপুরের সাবেক সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে তুহিন সিদ্দিকী অমির পরিবারের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। আদমব্যবসার পাশাপাশি বিদেশে নারী পাচার করতেন অমি।

পাপুলের বিরুদ্ধে অর্থ ও মানব পাচারের মামলায় কুয়েতের একটি আদালত সাত  বছরের কারাদণ্ড দিয়েছে। পাশাপাশি তাকে ২০ লাখ কুয়েতি দিনারের অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

কুয়েতে পাপুলের বিরুদ্ধে দুটি মামলা হয়। একটি মামলা হয় ঘুষ লেনদেন ও মানব পাচারের অভিযোগে এবং অন্যটি করা হয় অর্থ পাচারের অভিযোগে।

চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ পাঁচজনকে আসামি করে মাদক আইনে একটি মামলা হয়েছে।

নাসির ও অমি দুইজনই প্রভাবশালী। তারা অনেক টাকার মালিক। টাকার বিনিময়ে অপকর্মের রাজত্ব গড়েন তারা। জাতীয় পার্টির রাজনীতি করেন নাসির। এক সময় ঢাকা মহানগর উত্তর যুবদলের যুগ্ম সম্পাদক ছিলেন অমি।

অমির বাবা তোফাজ্জল হোসেন আদম তোফাজ্জল নামে পরিচিত। বিএনপির রাজনীতি করতেন তিনি। এখন তারা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

পারিবারিক বন্ধু অমি ও পোশাক ডিজাইনার জিমির সঙ্গে বুধবার (৯ জুন) রাতে বাইরে বের হয়েছিলেন পরীমণি। রাত ১২টার দিকে পরীকে ঢাকা বোট ক্লাবে যান তারা। সেখানে মদ্যপানরত কয়েকজনের সঙ্গে পরীকে পরিচয় করিয়ে দেন অমি।

পরে নাসির উদ্দিন মাহমুদ নামে এক ব্যক্তির কাছে পরীকে নিয়ে যান অমি। নাছির নিজেকে ঢাকা বোট ক্লাবের সভাপতি হিসেবে পরিচয় দেন।

সেখানে তিনি পরীমণিকে মদ খেতে অফার করেন। রাজি না হলে তাকে জোর করে মদ খাওয়ানোর চেষ্টা করা হয়। একপর্যায়ে আমাকে চড় থাপ্পড় মারেন নাসির। তারপর নির্যাতন ও হত্যাচেষ্টা করেন।

আইনশৃঙ্খলা বাহিনী ও অন্য একাধিক সূত্র জানায়, অমির বাবা তোফাজ্জল হোসেন একসময় বিদেশে ছোটখাটো চাকরি করতেন। বিদেশ থেকে এসে দেশে ফিরে ব্যবসা শুরু করেন। তবে অমি আশকোনায় সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠানের হাল ধরলে রাতারাতি পরিবারটি বিত্তশালী হয়ে যায়। আড়ালে নারী পাচার করেই প্রচুর অর্থ কামান বাবা-ছেলে।

বিদেশে কর্মী পাঠানোর সূত্র ধরে সাবেক এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে অমির পরিবারের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। অমিদের একাধিক আলিশান বাড়িতে রয়েছে সুইমিংপুলও। অমি গ্রামের বাড়ি সিরাজগঞ্জেও অনেক সম্পদ রয়েছে। মালয়েশিয়ায় সেকেন্ড হোমও গড়েছেন অমি।