• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৬, ২০২১, ০৩:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৬, ২০২১, ০৩:১৫ পিএম

বিধিনিষেধের ব্যাপারে নতুন সিদ্ধান্ত আসতে পারে

বিধিনিষেধের ব্যাপারে নতুন সিদ্ধান্ত আসতে পারে

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত চলমান বিধিনিষেধের ব্যাপারে নতুন সিদ্ধান্ত আসতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে। এ বিষয়ে সিদ্ধান্ত বুধবার (১৬ জুন) বিকেলে জানানো হবে।

এদিন দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলাম বলেন, “বিকেলের মধ্যেই বিধিনিষেধের বিষয়ে জানা যাবে।”

এর আগে সোমবার বিধিনিষেধ বাড়ানো হতে পারে কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, “দেখা যাক।”

করোনা নিয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীর কোনো নির্দেশনা ছিল কি না, এমন প্রশ্নের জবাবে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, “তিনি (প্রধানমন্ত্রী) বলছেন যে এখন থেকে বলে দাও, লোকাল অ্যাডমিনিস্ট্রেশনের সবাইকে অথরিটি দিয়ে দেওয়া হলো।”

আমরা ইতোমধ্যে চিঠিতে বলে দিয়েছি। প্রধানমন্ত্রী আবার মনে করিয়ে দিতে বলেছেন। তিনি বলেছেন, “কোনো রকম ঝুঁকি না নিতে। যেখানে যারা কমফোর্টেবল মনে করবেন, তারা যেন সেখানে ব্লক করে দিয়ে এটাকে থামানোর চেষ্টা করে।”

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ থেকে ১১ মে পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে সরকার। সেটি শেষ পর্যন্ত ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। এরপর ১৪ এপ্রিল থেকে শুরু হয় ‘কঠোর’ বিধিনিষেধ।

বিভিন্ন শর্ত আরোপ ও শিথিল করে কয়েকবার এ বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ গত ৬ জুন বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।