• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৭, ২০২১, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০২১, ০৩:৩৫ পিএম

‘প্রতিহিংসার কারণে খালেদা বিদেশ যেতে পারছেন না’

‘প্রতিহিংসার কারণে খালেদা বিদেশ যেতে পারছেন না’

সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিদেশে চিকিৎসার সুযোগ থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঞ্চিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে বালু নদীর ঘাট সংলগ্ন বিএনপির এক নেতার বাড়িতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

খালেদা জিয়ার সুচিকিৎসার সুযোগ ও মুক্তি দিতে সরকারকে আহ্বান জানান বিএনপির মহাসচিব।

খালেদার বিদেশে চিকিৎসার জন্য প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, “সরকারকে আহ্বান জানাব, রাজনৈতিক প্রতিহিংসা বাদ দিয়ে এই মহান নেত্রীকে, যিনি গণতন্ত্রের জন্য দীর্ঘ সংগ্রাম ও লড়াই করেছেন, তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন, দেশকে উন্নত করার জন্য তার বহু অবদান রয়েছে, সেই নেত্রীর সুচিকিৎসার ব্যবস্থা করার সুযোগ দেওয়া হোক। তাকে মুক্তি দেওয়া হোক।”

খালেদা জিয়া অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, “করোনা হওয়ার পর খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। এখন তিনি কোভিডের আক্রমণ থেকে বেরিয়ে আসছেন। কিন্তু দীর্ঘ চার বছর তাকে কারাগারে রাখায় কোনো চিকিৎসা হয়নি।”

বিএনপি চেয়ারপারসন অত্যন্ত ঝুঁকির মধ্যে আছেন উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, “খালেদা জিয়ার হার্ট, কিডনি ও লিভারে সমস্যা হয়েছে। সঙ্গে তার আর্থাইটিস তো আছেই। সবগুলো মিলিয়ে তিনি অনেক অসুস্থ আছেন।”