• ঢাকা
  • রবিবার, ২২ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জুলাই ২, ২০২১, ০৬:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০২১, ১২:০৩ পিএম

লকডাউনের দ্বিতীয় দিন

অকারণ রাস্তায়, মিরপুরে আটক ৩০

অকারণ রাস্তায়, মিরপুরে আটক ৩০
ফাইল ফটো

রাজধানীর মিরপুর এলাকায় বিধিনিষেধ অমান্য করায় ৩০ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ।

বিধিনিষের দ্বিতীয় দিন শুক্রবার (২ জুলাই) সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মিরপুর, গাবতলী, টেকনিক্যাল, শাহ আলী, পল্লবী, কাফরুল থানাসহ অন্যান্য এলাকা থেকে তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেন মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ স ম মাহতাব উদ্দিন।

আ স ম মাহতাব উদ্দিন বলেন, লকডাউনের (বিধিনিষেধ) নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তায় বের হওয়ায় মিরপুরের বিভিন্ন এলাকা থেকে ৩০ জনকে আটক করেছেন দায়িত্বরত পুলিশ সদস্যরা।

বিধিনিষেধের প্রথম দিন রাজধানীতে পাঁচ শতাধিক জনকে আটক-গ্রেফতার করা হয়। অনেককে মামলা দেওয়া হয়েছে। আদায় করা হয়েছে জরিমানাও। বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, বিজিবি কাজ করছে।

এর আগে কঠোর বিধিনিষেধ প্রতিপালনে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বুধবার (৩০ জুন) বিকেলে পুলিশ সদর দফতর থেকে ভার্চুয়ালি সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা পুলিশ সুপার ও থানার অফিসার ইন-চার্জসহ সব ইউনিট প্রধানদের এ নির্দেশনা দেন আইজিপি। 

একইদিন সকালে সংবাদ সম্মেলন ডেকে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, অকারণে কেউ ঘর থেকে বের হলে গ্রেফতার করা হবে। দণ্ডবিধির ২৬৯ ধারায় মামলা দিয়ে তাকে আদালতে পাঠানো হবে।

জাগরণ/এসকে