• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০১৯, ০৬:৫৮ পিএম

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে দুদকের অভিযান

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে দুদকের অভিযান

 

নীতিমালা ভঙ্গ করে শিক্ষার্থীদের কোচিং করানো থাকার অভিযোগে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় ৩০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে।

বিষয়টি দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য নিশ্চত করেছেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা জানান, ওই শিক্ষকদের বিরুদ্ধে হটলাইনে অভিযোগ পেয়ে রোববার বিকেলে এই শিক্ষা প্রতিষ্ঠানে দুদকের সহকারী পরিচালক জাভেদ হাবীব ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পায়।

তিনি জানান, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ওই ৩০ শিক্ষক ২০১৭ সালে কোচিং করাবেন না বলে অঙ্গীকারনামা করেছিলেন। কিন্তু তারা নীতিমালা ভঙ্গ করে শিক্ষার্থীদের কোচিং করতে বাধ্য করছেন। এ অনিয়মের সঙ্গে জড়িত এ সকল শিক্ষকের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে কারণ দর্শানোর নোটিস জারি করা হয়।

এছাড়া এ শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বার্ষিক পরীক্ষায় একাধিক বিষয়ে ফেল করলেও একজন শ্রেণী শিক্ষক তাদের দশম শ্রেণীতে ভর্তি করার উদ্যোগ গ্রহণ করেছেন জানিয়ে প্রনব বলেন, দুদক টিমের উপস্থিতিতে এ অভিযোগ বিষয়ে একটি তদন্ত কমিটি করা হয়।

অারঅার/এসজেড