• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০২১, ০৫:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০২১, ১১:৪২ পিএম

করোনা পরিস্থিতি

১৭৩ জনের মৃত্যু, শনাক্ত ৭,৬১৪

১৭৩ জনের মৃত্যু, শনাক্ত ৭,৬১৪

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ১৩৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৪৯৮ জনের। এছাড়া নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬১৪ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জনে।

বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে নয় হাজার ৭০৪ জন। এ নিয়ে দেশে মোট নয় লাখ ৬১ হাজার ৪৪ করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৯টি ল্যাবে ২৫ হাজার ৬২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৯৭৯টি। করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৪৮ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১৭৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৯৮ জন ও নারী ৭৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৭৫৯ জন ও নারী পাঁচ হাজার ৭৩৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১০ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩২ জন, রাজশাহী বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৩৮ জন, বরিশাল বিভাগে আটজন, সিলেট বিভাগে ছয়জন, রংপুর বিভাগে ১৬ জন ও ময়মনসিংহ বিভাগে চারজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৪৬ জন, বেসরকারি হাসপাতালে ২২ জন ও বাসায় পাঁচজন মারা গেছেন।