• ঢাকা
  • রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ১১:০১ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০২১, ১১:৩৭ এএম

হেলেনার বাসায় মিলল ওয়াকিটকি-মদ-হরিণের চামড়া

হেলেনার বাসায় মিলল ওয়াকিটকি-মদ-হরিণের চামড়া
হেলেনা বাসায় মিলল মদ-ক্যাসিনো সরঞ্জাম-হরিণের চামড়া-ওয়াকিটকি ● সংগৃহীত

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এর আগে তার গুলশানের বাসায় দীর্ঘ প্রায় চার ঘণ্টার অভিযান চালায় এই এলিট বাহিনী। এসময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

অভিযান শেষে রাত সোয়া ১২টার দিকে র‍্যাব জানিয়েছে, হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিদেশি মদ, বৈদেশিক মুদ্রা, হরিণের চামড়া, বিদেশি অসংখ্য ছোড়া চাক্কু এবং ক্যাসিনো সামগ্রী উদ্ধার করা হয়েছে।

এরপর তাকে গাড়িতে তুলে র‍্যাব হেড কোয়ার্টারে নিয়ে যাওয়া হয়। 

হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতারের পর তার  মালিকানাধীন আইপি টিভি ‘জয়যাত্রা’র অফিসেও অভিযান চালায় র‌্যাব। রাত ২টার দিকে রাজধানীর মিরপুরে অবস্থিত ওই আইপি টিভি অফিসে অভিযানের কথা জানায় র‌্যাব। 

এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত সোয়া ৮টায় র‌্যাবের একটি টিম হেলেনা জাহাঙ্গীরের গুলশান ২ নম্বরের ৩৬ নং রোডের ওই বাসায় যায়। অভিযানের শুরুতেই হেলেনা জাহাঙ্গীর র‍্যাব সদস্যদের দেখে অঝোরে কাঁদতে থাকেন। র‍্যাব ভবনের ৫ম তলায় হেলেনার বাসাটি তল্লাশি শুরু করে। রাত সাড়ে ১০ টায় র‍্যাবের নারী সদস্যসহ অতিরিক্ত সদস্য ওই বাসায় প্রবেশ করে। 

সম্প্রতি বারবার দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এফবিসিসিআই এর সাবেক পরিচালক হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের নারী বিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়।