• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০১:১৫ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০২১, ০৭:১৫ পিএম

শিথিল হয়ে বাড়তে পারে লকডাউন

শিথিল হয়ে বাড়তে পারে লকডাউন
প্রতীকী ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান ‘কঠোর বিধিনিষেধ’ কিছুটা শিথিল করে সময় বাড়ানোর চিন্তা করছে সরকার। এ নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

মঙ্গলবার (৩ আগস্ট) বেলা ১১টায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে এ সভা অনুষ্ঠিত হবে। এতে ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, ৬ আগস্ট থেকে সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খোলার সিদ্ধান্ত আসতে পারে। এরপর পর্যায়ক্রমে দোকানপাট, হোটেল-রেস্তোরাঁ ও গণপরিবহন চালু করা হবে।

৫ আগস্টের পর বিধিনিষেধ তুলে দিয়ে সব দোকানপাট ও হোটেল-রেস্তোরাঁ খুলে দেয়ার দাবি করেছে বাংলাদেশ দোকান ও রেস্তোরাঁ মালিক সমিতি।

তাদের ভাষ্য, তারা ক্ষতির চূড়ান্ত সীমায় পৌঁছে গেছেন। লকডাউন দেয়া হলে দেশের অর্থনীতি ভেঙে পড়বে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা জানান, লকডাউন শিথিল করা হলে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কঠোর নজরদারি করা হবে। গ্রামে গ্রামে গণটিকা কর্মসূচি চলবে।

জাগরণ/এমএ