• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: আগস্ট ২০, ২০২১, ০৭:১১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২০, ২০২১, ০১:১১ পিএম

জাবির সাবেক উপাচার্যের করোনায় মৃত্যু

জাবির সাবেক উপাচার্যের করোনায় মৃত্যু
প্রয়াত অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান (৭৪) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

শুক্রবার (২০ আগস্ট) বেলা সাড়ে তিনটার দিকে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমানের মৃত্যুর খবর নিশ্চিত করেন তাঁর কন্যা ও বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অধ্যাপক তাসমিনা রহমান।

এর আগে গত ৪ আগস্ট করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। পরবর্তীতে অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিউ) স্থানান্তর করা হয়।

অধ্যাপক তাসমিনা রহমান বলেন, বেলা সাড়ে তিনটার দিকে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান। পারিবারিক সিদ্ধান্তের ভিত্তিতে উনাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের গুনী এ অধ্যাপক ২০০৪ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত দীর্ঘ চার বছর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন।

এদিকে অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিশ্ববিদ্যালয় পরিবারে।

সাবেক এই উপাচার্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

শোকবার্তায় অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং সম্প্রসারণে অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমানের অবদান স্মরনীয় হয়ে থাকবে।

বিশিষ্ট শিক্ষাবিদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর খন্দকার মুস্তাহিদুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

আজ শুক্রবার (২০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় আহ্বায়ক শোভন রহমান ও সাধারণ সচিব আবু সাইদ শোক প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, প্রফেসর খন্দকার মুস্তাহিদুর রহমান করোনা আক্রান্ত হয়ে ২০ আগস্ট মৃত্যুবরণ করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিটি গণতান্ত্রিক ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনে তার ভূমিকা অগ্রগণ্য ছিল। তার মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। তার শোক সন্ত্রস্ত পরিবারের প্রতি আমরা সমবেদনা প্রকাশ করছি।

এসকে