• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২১, ১২:২৪ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৬:২৫ এএম

১৯ সেপ্টেম্বর থেকে প্রতিদিন ৪ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ

১৯ সেপ্টেম্বর থেকে প্রতিদিন ৪ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ
ফাইল ফটো

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে প্রতিদিন চার ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী রোববার (১৯ সেপ্টেম্বর) থেকে এই আদেশ কার্যকর হবে। বিদ্যুতের চাহিদার পিক আওয়ারে গ্যাস বিতরণ নেটওয়ার্কে সম্ভাব্য স্বল্প-চাপ পরিস্থিতি নিরসনে সন্ধ্যা ৬টা হতে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা সিএনজি স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

জ্বালানি বিভাগের জ্যেষ্ঠ সচিব আনিছুর রহমান জানান, সিএনজি স্টেশন প্রতিদিন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত রোববার বিকাল থেকে কার্যকর হবে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি বিভাগ জানিয়েছিল পিক আওয়ারে বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ছয় ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখতে হবে।

এই সিদ্ধান্ত কার্যকরের বিষয়ে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনায় বসে পেট্রোবাংলা। সভায় স্টেশন মালিকেরা সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত তিন ঘণ্টা পাম্প বন্ধ রাখার প্রস্তাব দেয়। পাশাপাশি সিদ্ধান্ত কার্যকরের জন্য কয়েক দিন সময় চায় ওনার্স অ্যাসোসিয়েশন।

এ অবস্থায় সিদ্ধান্ত চূড়ান্ত করতে বুধবার (১৫ সেপ্টেম্বর) জ্বালানি মন্ত্রণালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রতিদিন ৪ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধের সিদ্ধান্ত হয়।

জাগরণ/এসএসকে/এমএ