• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৩:১৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৩:১৭ পিএম

মেট্রোরেলের মালামাল চুরির অভিযোগে ৮ জন গ্রেফতার

মেট্রোরেলের মালামাল চুরির অভিযোগে ৮ জন গ্রেফতার
ফাইল ফটো

রাজধানীতে মেট্রোরেল প্রকল্পের মালামাল চুরি করে বিক্রি করার অভিযোগে ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে পল্লবী ও রূপনগর এলাকা থেকে তাদের আটক করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে লোহা ও ইস্পাতের এক টনের বেশি সরঞ্জাম উদ্ধার করা হয়।

পল্লবী থানার পুলিশ জানায়, মেট্রোরেল কর্তৃপক্ষ পল্লবী থানায় অভিযোগ করে জানায়, কয়েক মাস ধরে মেট্রোরেলের পথ তৈরির সরঞ্জাম চুরি হচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে পল্লবী থানার তিনজন এসআইয়ের নেতৃত্বে তিনটি দল চোরদের ধরতে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে অভিযান শুরু করে।

একপর্যায়ে পুলিশ মিরপুর ১২ নম্বর সেকশনের সিরামিকস রোড থেকে দুলাল মিয়াকে গ্রেফতার করে। তার তথ্যের ভিত্তিতে মিরপুর ডিওএইচএসের বৃন্দাবন এলাকায় অভিযান চালিয়ে দেলোয়ার হোসেনকে আটক করা হয়। এ সময় দেলোয়ার মেট্রোরেলের পথ তৈরিতে ব্যবহৃত চোরাই সরঞ্জাম বিক্রি করার জন্য একটি ট্রাকে তুলছিলেন।

পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) সজীব খান বলেন, উদ্ধার করা সরঞ্জামের ওজন ১ টন ৪৫০ কেজি। গ্রেফতার হওয়া ব্যক্তিরা চোর দলের সদস্য।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বলেছেন, ছয় মাস ধরে তারা মিরপুর ১২ থেকে ১০, মিরপুর ১০ থেকে শেওড়াপাড়া পর্যন্ত মেট্রোরেল পথ তৈরির সরঞ্জাম চুরি করে আসছিলেন। তারা এসব সরঞ্জাম ভাঙারি দোকানে বিক্রি করতেন।

জাগরণ/এসএসকে