• ঢাকা
  • শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৮ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৩:১৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৯:১৫ এএম

কানাডায় তথ্য প্রতিমন্ত্রী

বাঙালি জাতির কলঙ্কমোচনে জিয়ার বিচার অবশ্যম্ভাবী

বাঙালি জাতির কলঙ্কমোচনে জিয়ার বিচার অবশ্যম্ভাবী
ছবি- দৈনিক জাগরণ

তথ‍্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি বলেছেন,  জাতিকে পরিপূর্ণভাবে কলঙ্কমুক্ত করতে  খুনি জিয়ার মরনোত্বর বিচার করা হবে। বাঙালি জাতির কপালের কলঙ্কের কালো দাগ ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে ১৫ আগষ্ঠ হত্যার মাস্টার মাইন্ড, প্রধান কুশীলব খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার অবশ্যম্ভাবী। 

বৃহস্পতিবার কানাডার টরেন্টোর স্থানীয় সময় ৭টায় অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তথ্য প্রতিমন্ত্রী বলেন, যারা বাংলাদেশকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় নাই, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যার মাধ্যমে বাঙালি জাতিরাষ্ট্রের সকল ইতিহাস মুছে ফেলার গভীর ষড়যন্ত্র করে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতে চেয়েছিলো সেই অপশক্তি, দালালেরা এখনো পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। তারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্নে এখনো বিভোর। 

এসময় তথ্য প্রতিমন্ত্রী অন্টারিও আওয়ামী লীগের নেতৃবৃন্দকেও খুনী জিয়ার বিচার কার্য সম্পন্ন করাটা শপথ হিসেবে গ্রহণ করতে বলেছেন। 

ডা. মুরাদ বলেন, খুনি জিয়াউর রহমান সর্বাত্মকভাবে এই ষড়যন্ত্রের সাথে (সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড) লিপ্ত ছিল। সেটা সাক্ষ্য-প্রমাণে এসেছে, তথ্য-উপাত্তে এসেছে এবং যারা বঙ্গবন্ধু হত্যা মামলায় সাক্ষ্য প্রদান করেছেন, তারাও বিভিন্ন সাক্ষ্য দিয়েছেন। তাতে এটা পরিষ্কারভাবে প্রতীয়মান যে, জিয়াউর রহমান এটার সাথে (হত্যাকাণ্ড) ওতপ্রোতভাবে জড়িত ছিল।

পলাতক খুনিদের ফিরিয়ে দিতে যদি কানাডায় থেকে থাকে তিনি কানাডার সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন তথয় প্রতিমন্ত্রী। , একজন জতীর পিতার আনুসারী হিসেবে অনুরোধ করব, বিচার পাওয়া আমাদের নাগরিক অধিকার। সেই লক্ষ্যে পলাতক খুনিদের ফিরিয়ে এনে বিচার কার্যকর করতে বাংলাদেশের পক্ষে অবস্থানের আহবান জানান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ।

এসআইএস/এসকে