• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০২১, ০৬:৪৭ পিএম

পূজামণ্ডপ পরিদর্শনকালে পরিবেশমন্ত্রীঃ

যেকোনো মূল্যে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে

যেকোনো মূল্যে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। ছবি- জাগরণ।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা স্বাধীনতা অর্জন করেছি। জাতি, ধর্ম, বর্ণ ও সম্প্রদায়  নির্বিশেষে সবাই দেশের স্বাধীনতায় অবদান রেখেছেন এবং বর্তমানে দেশের উন্নয়নে কাজ করছেন। অসাম্প্রদায়িক এই দেশে যেকোনো মূল্যেই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। 

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মাসহ স্থানীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে জুড়ী উপজেলার কাপনা পাহাড় চা-বাগান পূজামণ্ডপ, রত্না চা-বাগান মণ্ডপ, এলাপুর চা-বাগান পূজামণ্ডপ, সাগরনাল চা-বাগান পূজামণ্ডপ, ফুলতলা চা-বাগান পূজামণ্ডপ সহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালীন বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন। 

পরিবেশমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল জনগণের প্রতি সমানুভূতিশীল। বর্তমান সরকারের আমলে সকল ধর্মের লোকজন শান্তিতে ও নিরাপদে নিজ নিজ ধর্ম পালন করছেন। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ উৎসব শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিত করার জন্য মন্ত্রী প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান।

এর পূর্বে মন্ত্রী বুধবার রাতে বড়লেখা উপজেলার আদিত্যর মহাল সার্বজনীন পূজামণ্ডপ, হাটবন পূজমণ্ডপ, পাখিয়ালা উদ্ধব গোসাই সার্বজনীন পূজামণ্ডপ, দক্ষিণভাগ দেবস্থলী পূজামণ্ডপ এবং দাসের বাজার পূজামণ্ডপ সহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মোদাচ্ছির বিন আলী এবং পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।