• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ১১:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০২১, ০৫:৪৩ পিএম

কুমুদিনী হাসপাতালে ভারতের উপহারের অ্যাম্বুলেন্স হস্তান্তর

কুমুদিনী হাসপাতালে ভারতের উপহারের অ্যাম্বুলেন্স হস্তান্তর
কুমুদিনী হাসপাতালে একটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। ছবি: ভারতীয় হাইকমিশনের সৌজন্যে।

টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে একটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী উপহার দিয়েছে ভারত সরকার।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এ উপহার হস্তান্তর করেন।

লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করছেন ভারতের হাইকমিশনার। ছবি: ভারতীয় হাইকমিশনের সৌজন্যে

ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চলতি বছরের মার্চে বাংলাদেশ সফরকালে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহারের ঘোষণা দেন। তারই পরিপ্রেক্ষিতে এ অ্যাম্বুলেন্সটি দেয়া হয়েছে।

কুমুদিনী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা ও হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায় হাইকমিশনারের কাছ থেকে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স এবং অক্সিজেন সিলিন্ডার, শ্বাস-প্রশ্বাস সহায়ক সরঞ্জাম গ্রহণ করেন।

ভারতীয় হাইকমিশনার কুমুদিনী কমপ্লেক্সে স্থাপিত পূজা প্যান্ডেলে শ্রদ্ধা নিবেদন করেন । ছবি: ভারতীয় হাইকমিশনের সৌজন্যে। 

এ সময় ভারতীয় হাইকমিশনার কুমুদিনী কমপ্লেক্সে স্থাপিত পূজা প্যান্ডেলে শ্রদ্ধা নিবেদন করেন এবং সবাইকে মহানবমীর শুভেচ্ছা জানান এবং উল্লেখ করেন যে, সকল সম্প্রদায়ের একসাথে পূজার আনন্দঘন উদযাপন এবং সমগ্র মানবতার সেবার মনোভাব, বাংলাদেশের মানুষের উদার ও অন্তর্ভুক্তিমূলক ঐতিহ্যকে পুরোপুরিভাবে প্রতিফলিত করে, যেমনটি মুক্তিযুদ্ধের আদর্শে নির্ধারিত হয়েছে এবং যার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে বাংলাদেশের জনগণের স্বাধীনতার সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন। 

 


জাগরণ/এসকেএইচ