• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০৯:০৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০২১, ০৩:০৩ পিএম

সংবাদ পাঠিকা তৃণার বিরুদ্ধে যৌতুকের মামলা

সংবাদ পাঠিকা তৃণার বিরুদ্ধে যৌতুকের মামলা
তৃণা ইসলাম ● ফাইল ফটো

বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির সংবাদ পাঠিকা তৃণা ইসলামের বিরুদ্ধে আদালতে ৫০ লাখ টাকার যৌতুকের মামলা করেছেন তার স্বামী সঙ্গীতশিল্পী এরশাদুজ্জামান। আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আজাদ রহমান এই তথ্য জানান। 

রোববার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে তার স্বামী সঙ্গীতশিল্পী এরশাদ উজ জামান মামলাটি দায়ের করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে খিলগাঁও থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

যৌতুক মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১৬ নভেম্বর এরশাদ উজ জামানের সাথে তৃণা ইসলাম পাঁচ লাখ টাকা দেন মোহর ধার্যে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০১৭ সালের ৬ আগস্ট তাদের সংসারে এক কন্যা সন্তানের জন্ম হয়। বিবাহের পর থেকে তারা সুখে শান্তিতে বসবাস করে আসছিলেন। হঠাৎ তৃণা ইসলাম তার চিকিৎসক পেশা পরিবর্তন করে সংবাদ পাঠিকা পেশায় যোগদান করেন। এরপর থেকে তৃণা সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন।

আরও অভিযোগ করা হয়, সম্প্রতি তৃণা ইসলাম তার জীবনযাপনের নিরাপত্তা স্বরূপ ৫০ লাখ টাকা যৌতুক দিতে বলেন। এ বছরের ৪ নভেম্বর তৃণা এরশাদকে জানান, ৫০ লাখ টাকা তার ব্যাংক ডিপোজিট না করে বৈবাহিক সম্পর্ক রাখবেন না এবং বিভিন্ন প্রকার মামলা মোকদ্দমা করে বাদীকে হেনস্তা করবে বলে জানায়।

এরশাদ উজ জামান টাকা দিতে অস্বীকৃতি জানালে তখন তৃণা বাদীকে জানায়, স্বামী-স্ত্রীর সম্পর্কের অর্থাৎ বৈবাহিক সম্পর্কের দাবি নিয়ে যেন তার কাছে না যায়।

বাদী অভিযোগ করেন, তৃণা ইসলাম বৈবাহিক সম্পর্ক বলবৎ রাখার শর্ত হিসেবে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করে যৌতুক নিরোধ আইন ২০১৮ এর ৩ ধারার অপরাধ করেছে।

ধর্ষণ এবং ভ্রূণ হত্যার অভিযোগে বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে গত ৪ নভেম্বর ডা. তৃণা ইসলাম একটি মামলা করেন। ওই ঘটনার ১৭ দিনের মাথায় যৌতুক দাবির অভিযোগ এনে তৃণা ইসলামের বিরুদ্ধে মামলা করলেন তার স্বামী।

জাগরণ/এসএসকে