• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০১:০৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০২১, ০৭:০৮ পিএম

সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলাবাহিনী

সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলাবাহিনী
সংগৃহীত ছবি

অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা এবং মুজিব শতবর্ষের অনুষ্ঠান সুষ্ঠুভাবে আয়োজনে সদস্যদের ছুটি বাতিল করে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে বলেছে পুলিশ সদরদফতর।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিজ বাহিনীর সদস্যদের এ ধরনের অবস্থান নেয়া কথা বলেছে পুলিশ।

দেশে একটা মহল অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে। এজন্য খালেদা জিয়ার অসুস্থতা, মৃত্যুর গুজব ছড়ানো এবং গার্মেন্টস শ্রমিকদের উসকানি দিয়ে রাস্তায় নামানোর চেষ্টা করছে তারা। এমন তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ।

দীর্ঘদিন ধরেই অসুস্থ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। দলনেত্রীর উন্নত চিকিৎসা ইস্যুতে আন্দোলন কর্মসূচিও পালন করছে বিএনপি।

নানা দাবিতে সরব তৈরি পোশাক কারখানার শ্রমিকরাও। এমন পরিস্থিতিতে পুলিশ সদস্যদের ছুটি বাতিল করে সর্বোচ্চ সতর্ক থাকতে বলেছে পুলিশ সদরদফতর।

গোয়েন্দা পুলিশ বলছে, সম্প্রতি একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে তার মৃত্যুর গুজব ছড়িয়ে দেশে অস্থিরতা তৈরির চক্রান্ত করছে। পোশাক শ্রমিকদেরও দেয়া হচ্ছে উসকানি। এ বিষয়ে সতর্ক রয়েছে তারা।

পুলিশের বিভিন্ন ইউনিটে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে যারা ছুটিতে আছেন তাদের ছুটি ২৩ নভেম্বর থেকে বাতিল করা হয়। তাদের সবাইকে ২৪ নভেম্বরের মধ্যে কর্মস্থলে ফেরার নির্দেশনা দেয়া হয়।

ডিএমপির ওয়ারী বিভাগের এক অফিস আদেশে বলা হয়েছে, মাতৃত্বকালীন, অন্তঃসত্ত্বা জনিত ও শারীরিক অসুস্থতা ছাড়া অন্য যেসব কারণে কর্মকর্তারা ছুটি নিয়েছেন তাদের নির্ধারিত সময়ের মধ্যে কর্মস্থলে ফিরতে হবে। কেউ নির্ধারিত সময়ের ফিরে না এলে তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মুজিব শতবর্ষের অনুষ্ঠান ঘিরে অনেক বিদেশি ডেলিগেট আসবে ঢাকায়। অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন ও অতিথিদের নিরাপত্তায় পুলিশ সদস্যদের সর্তক করে সদরদফতর।

গুজব রটনাকারি ও উসকানি দাতাদের শনাক্তের পাশপাশি গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে ডিবি।

জাগরণ/এসএসকে