• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১, ০১:৩০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩১, ২০২১, ০৭:৩০ এএম

পুরষ্কারঃ

শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড-২০২০ ড. মুসলিমা জাহানের

শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড-২০২০ ড. মুসলিমা জাহানের
অনুষ্ঠানে পুরষ্কার গ্রহণ করছেন ড. মুসলিমা জাহান

রিজিওনাল চ্যাম্পিওন হিসেবে শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার-২০২০ এ্যাওয়ার্ড পেলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক, গবেষক, সমাজকর্মী ও সাবেক ছাত্রলীগ নেত্রী ড. মুসলিমা জাহান। কমিউনিটি লীডারশীপ এবং সার্ভিস ক্যাটেগরীতে করোনা সচেতনতায় (কোভিড-১৯) বিশেষ সামাজিক কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ তিনি এ পুরষ্কার পান।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর ২০২১) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাঁককমকপূর্ণ আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি জনাব আব্দুল হামিদ-এর ভার্চুয়াল উপস্থিতিতে ও তাঁর পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেলের হাত থেকে ড. মুসলিমা জাহান এ পুরষ্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, তরুনরাই আমাদের সাম্প্রতিক উন্নয়ের সম্মুখ লড়াকু শক্তি। এটি আমাদের আশাবাদী ও আত্মবিশ্বাসী করে যে , এই তরুনরাই একটি উন্নত ভবিষ্যত তৈরি করবে।

করোনাকালীন সংকটময় মুহূর্তে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ এবং বৈশ্বিক যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি স্বরূপ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল-২০২০’-এর অধীনে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড-২০২০’ প্রদান করা হয়েছে। এতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুবকদের ব্যক্তিগত ও সংগঠনভিত্তিক বিভিন্ন ক্যাটেগরীতে পুরষ্কার, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করেছে।

‘করোনা জয়ে স্বীকৃত, শেখ হাসিনার নেতৃত্ব’ শ্লোগানকে সামনে রেখে করোনা সচেতনতায় ব্যাপক কার্যক্রমে পাবনা জেলার ঈশ্বরদী-আটঘরিয়ার সবগুলো ইউনিয়ন/পৌরসভায় এবং ঢাকার বিভিন্ন স্থানে মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস্, সাবান এবং লিফলেট বিতরণ করেন।

পুরষ্কার জয়ে তিনি বলেন, এখন দেশ ও সমাজের মানুষের জন্য দায়িত্ব আরো বেড়ে গেল। গলির মোড় বা হাট থেকে উপজেলা ভবন, ব্যাংকার থেকে শুরু করে মুচি বা গাড়োয়ান- সমাজের মতো মানুষের কাছে আমি স্বাস্থ্য সচেতনতা ও পরিষ্কার পরিচ্ছন্নতার বাণীর মাধ্যমে পৌঁছতে পেরেছি- বিজয়ের এই সুবর্ণজয়ন্তীতে, বিজয়ের এই মাসে এ পুরষ্কার তাদের সকলের জন্য।

করোনা সচেতনতায় তার এ কাজের স্বীকৃতি পাওয়ায় তিনি মাননীয় প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ জানান পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মশুরিয়া পাড়া গ্রামে জন্মগ্রহণ করা  ড. মুসলিমা জাহান। 

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, মালদ্বীপের যুব বিষয়ক মন্ত্রী আহমেদ মাহলুফ,  রুশ ফেডারেশনের তাতারস্তান প্রজাতন্ত্রের যুব বিষয়ক মন্ত্রী তিমুর সুলেইমানোভ (ভার্চুয়াল), আইসিওয়াইএফ সভাপতি তাহা আয়হান এবং যুবক ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন।

 

 

এসকেএইচ//