• ঢাকা
  • রবিবার, ২২ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২, ০৫:১১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১১, ২০২২, ১১:১১ এএম

নবাবগঞ্জে রাস্তার দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

নবাবগঞ্জে রাস্তার দাবিতে গ্রামবাসীর মানববন্ধন
ছবি- জাগরণ।

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি// 
ঢাকার নবাবগঞ্জ উপজেলার আগলা ইউনিয়নের টিকরপুর এলাকায় সরকারি খালের একাংশ উদ্ধার করে চলাচলের রাস্তার দাবিতে মানববন্ধন করেছেন গ্রামবাসী। 

মঙ্গলবার বেলা ১২টায় ভরাট হওয়া খালে দাড়িয়ে মাবনববন্ধন করেন গ্রামের শতাধিক নারী-পুরুষ, বৃদ্ধ-শিশুরা। এসময় তারা রাস্তা নির্মাণের দাবিতে হাতে লেখা ফেস্টুন প্রদর্শন করেন।

গ্রামবাসী জানান, খালটি প্রায় ৩০ বছর আগে তৎকালীন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভরাট করেছিলেন। এরপর থেকে গ্রামবাসী পায়ে হাটার রাস্তা হিসেবে ব্যবহার করে আসছিলেন। সম্প্রতি বছরে খালের একাংশ দখল করে কতিপয় লোক বাড়িঘর নির্মান করেছেন। এবিষয়ে গ্রামবাসীর পক্ষ থেকে উপজেলা প্রশাসনে লিখিত ভাবে জানানো হয়েছে। 

ঐ গ্রামের বাসিন্দা মো. শাহআলম, তিনি আগলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা। বিগত ৩০ বছর যাবত এ গ্রামে বসবাস করছেন। গ্রামে চলাচলে একমাত্র রাস্তা এটি। যা সম্পূর্ণ কাঁচা। বর্ষায় কাঁদা-পানি, আর শুস্ক মৌসূমে ধুলো-বালিতেই আমাদের চলতে হয়। গ্রামের রাস্তার জন্য ছেলে-মেয়েদের ভাল স্থানে বিয়ে করতে পারেন না।

মো. আব্দুল আলিম জানান, গ্রামের রাস্তা না থাকায় উন্নয়নমূলক কাজে ব্যয় বৃদ্ধিসহ চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন গ্রামবাসী। এমতাবস্থায় স্থানীয় প্রশাসন নকশা অনুযায়ী সরকারি খাল উদ্ধার করে চলাচলের রাস্তার ব্যবস্থা করলে গ্রামবাসী উপকৃত হবেন। 

 

এসকেএইচ//