• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২, ০৫:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২২, ০৫:৫৩ পিএম

ববি‍‍`র ছাত্রী ও তার স্বামীকে মারধরের ঘটনায় মামলা

ববি‍‍`র ছাত্রী ও তার স্বামীকে মারধরের ঘটনায় মামলা
ছবি- জাগরণ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রী ও তার স্বামীকে মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে। ওই ছাত্রীর স্বামী সোহাগ হাসান বাদি হয়ে মঙ্গলবার রাতে বরিশাল বন্দর থানায় মামলাটি দায়ের করেন।

অ‌তি‌রিক্ত উপপু‌লিশ ক‌মিশনার ফজলুর রহমান বুধবার (১২ জানুয়ারি) দুপুরে মামলার বিষয়‌টি নি‌শ্চিত করে বলেন, মামলায় মেম্বার লিটন, তার অনুসারী জয় এবং মাকুন মোল্লাসহ অজ্ঞাতপরিচয় দুই-তিনজনকে আসামি করা হয়েছে। পুলিশ আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, চরকাউয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) সাইদুল আলম লিটনের অনুসারী জা‌হিদ হো‌সেন জয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের প্রায়ই উত্ত্যক্ত করেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী তার স্বামীকে নিয়ে ঘুরতে গেলে জয়ের নেতৃত্বে কয়েক যুবক তাদের লাঞ্ছিত ও মারধর করেন।

এ খবর ছড়িয়ে পড়লে বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা মেম্বার লিটন ও জয়ের বাড়ি এবং স্থানীয় একটি ক্লাবে হামলা চালায়। পরে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ ক‌রে ঘণ্টাব্যাপী বি‌ক্ষোভ করে। পরে পুলিশ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মেম্বার সাইদুল আলম লিটনের বাবা আলতাফ হোসেন হাওলাদার বলেন, আমি হাটতে চলতে পারি না। দুই শতাধিক ছেলে এসে আমার বসতঘর ভাঙচুর করেছে। আমাকে ও আমার স্ত্রীকে মারধর করেছে তারা।

জয়ের মা জোছনা বেগম বলেন, আমার ছেলে ঘটনার সঙ্গে জড়িত না। তারপরও এসে আমার বসতবাড়ি ভেঙে লুটপাট করে নিয়ে গেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর আগেও আমার বাড়িতে হামলা করেছে তারা। আমরা এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের কাছে জিম্মি হয়ে আছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রয়েছে। বিষয়টি নিয়ে প্রশাসন কাজ করছে।

তিনি আরও বলেন, লিটন মেম্বার জনপ্রতিনিধি সুলভ আচরণ করেননি বিধায় এই ঘটনার সূত্রপাত হয়েছে।

এদিকে ক্যাম্পাসে আজ (বুধবার) কোনো বিক্ষোভ কর্মসূচি হয়নি। একাডেমিক কার্যক্রমসহ ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

 

এসকেএইচ//