• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ১২:৩৮ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২২, ১২:৩৮ এএম

অবশেষে প্রত্যাহার করা হলো সেই রিটার্নিং কর্মকর্তাকে

অবশেষে প্রত্যাহার করা হলো সেই রিটার্নিং কর্মকর্তাকে
ছবি- জাগরণ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর  কুমিল্লা জেলার মুরাদনগরে ইউপি নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে ঘুষ নেয়ায় অভিযোগে  রিটার্নিং কর্মকর্তাকে প্রত্যাহার করেছে জেলা নির্বাচন অফিস।  

বিষয়টি জানান  কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম  ।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ও বিভিন্ন লোক মাধ্যমে  জানার পর আমরা বিষয়টি তদন্ত করে এর সত্যতা  খুঁজে পেয়েছি। প্রাথমিকভাবে জেলা নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমানকে  অভিযুক্ত রিটার্নিং কর্মকর্তা বিল্লাল মেহেদীকে প্রত্যাহার করেন। তার স্থলে জেলার বরুড়া নির্বাচন অফিসার আজহারুল ইসলামকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়।

কুমিল্লার  মুরাদনগরে প্রার্থীতা যাচাই বাছাইয়ে বাতিলের ভয় দেখিয়ে এক রিটার্নিং কর্মকর্তার ঘুষ নেয়ার ভিডিও বিভিন্ন মাধ্যমে প্রকাশ পায়। এ ঘটনায় কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম ঘটনস্থল মুরাদনগরে এসে সত্যতা পায়।

ষষ্ঠ ধাপে ইউপি নির্বাচনে মুরাদনগর উপজেলায় ৩১ জানুয়ারি ভোট গ্রহণ হবে। গত ৬ জানুয়ারি ছিল প্রার্থীতা যাচাই-বাছাইয়ের দিন। প্রার্থিতা বাছাইয়ের জন্য উপজেলার ২১টি ইউনিয়নের বিপরীতে সাতটি বুথ তৈরি করা হয়। সেই সুবাদে হোমনা উপজেলা নির্বাচন কর্মকর্তা বিল্লাল মেহেদী রিটার্নিং অফিসারের দায়িত্বে ছিলেন উপজেলার যাত্রাপুর, বাঙ্গরা পূর্ব ও বাঙ্গরা পশ্চিম- এই ৩টি ইউনিয়নের। সে সময় তিনি প্রার্থিতা যাচাই-বাছাইয়ে বাতিলের ভয় দেখিয়ে প্রার্থীপ্রতি ৫০০-১০০০ টাকা আদায় করেন।

 

এসকেএইচ//