• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ০৯:৪১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২২, ০৩:৪১ পিএম

লাঙ্গলকোটের ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

লাঙ্গলকোটের ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন
ফাইল ফটো।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বিরুলিয়া গ্রামের বেলুন ব্যবসায়ী আনোয়ার হোসেন বেলুন ফোলানোর সময় গ্রামের কিছু মানুষজন ভিড় জমান। হঠাৎ সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে এতে অর্ধশতাধিক আহত হয়।

বিস্ফোরণের ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, নাঙ্গলকোট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল হক, নাঙ্গলকোট থানার পরিদর্শক (তদন্ত) রাকিবুল ইসলাম এবং  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একজন প্রতিনিধি।

শুক্রবার  বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা 

লামইয়া সাইফুল। এ সময় তিনি আরও বলেন, কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার বিরুলিয়া গ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার তদন্ত কমিটি রিপোর্ট জমা দেবে। তখনই বলা যাবে এ দুর্ঘটনার প্রকৃত কারণ কি ছিল।

জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, দগ্ধ ছয় রোগীর স্বজনকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। বাকিদের জন্য ১০ হাজার অথবা প্রয়োজন হলে আরও নগদ অর্থ সহায়তা  দেওয়া হবে। এছাড়া তাদের চিকিৎসার জন্য যা করণীয় সবই করা হবে। 

এদিকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. মো. আসিফ ইমরান জানান পাঁচ জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে এখনও ১০ জন চিকিৎসা নিচ্ছেন। 

 

এসকেএইচ//