• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ০৩:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২২, ০৯:৫০ এএম

ববি ছাত্রী ও তার স্বামীকে মারধরের ঘটনায় ইউপি সদস্য আটক

ববি ছাত্রী ও তার স্বামীকে মারধরের ঘটনায় ইউপি সদস্য আটক
ছবি- জাগরণ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রী ও তার স্বামীকে মারধরের ঘটনায় করা মামলায় সাইদুল আলম ওরফে লিটন নামে ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার বিকেল ৫টার দিকে বরিশাল নগরীর সাগরদি ইসলামপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার লিটন বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য। এরআগে মামলার প্রধান আসামি জাহিদ হোসেন ওরফে জয় হোসেনকে গত বুধবার (১২ জানুয়ারি) মাদারীপুর থেকে গ্রেপ্তার করে পুলিশ। জাহিদ হোসেন ইউপি সদস্য সাইদুল আলম লিটনের সহযোগী। 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৮ এর কোম্পানি কমান্ডার মেজর জাহাঙ্গীর আলম বলেন, লিটন মামলার এজাহারভুক্ত আসামি। গুরুত্বপূর্ণ মামলা তাই র‍্যাব তাকে গ্রেপ্তার করেছে। আসামিকে থানায় হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের এক ছাত্রী তার স্বামীকে নিয়ে ক্যাম্পাসের পাশে আনন্দবাজার এলাকায় ঘুরতে যান। এ সময় জাহিদ হোসেন ও তার সহযোগীরা স্বামীসহ ওই ছাত্রীকে আটক করেন। পরে জাহিদের নেতৃত্বে ওই ছাত্রীর স্বামীকে মারধর ও ছাত্রীকে লাঞ্ছিত করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা ঘটনার প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে ওঠেন। ঘটনার প্রতিবাদে রাত ৯টার দিকে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন তারা। ইউপি সদস্য সাইদুল আলম লিটন ও তার সহযোগী জাহিদ হোসেনের বাড়ি ভাঙচুর করেন। পরে রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও পুলিশের আশ্বাসে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এরপর রাতেই ওই ছাত্রীর স্বামী বাদী হয়ে নগরীর বন্দর থানায় জাহিদ হোসেন, মাকুন মোল্লা ও সাইদুল আলমের নাম উল্লেখ করে এবং আরও দু-তিনজনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন।

এদিকে গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে বরিশাল মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে বরিশাল বিশ্ব‌বিদ‌্যালয়ের সেই ছাত্রীর স্বামীসহ ৪০ জনের বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দায়ের করেন ইউপি সদস্য লিটনের স্ত্রী লুৎফর নাহার কাজল। তবে এই মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

 

এসকেএইচ//