• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ০৪:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২২, ০৪:০৭ পিএম

হিলি সীমান্তে বিএসএফ‍‍`র হাতে আটক ২ শিক্ষার্থীকে ফেরত

হিলি সীমান্তে বিএসএফ‍‍`র হাতে আটক ২ শিক্ষার্থীকে ফেরত
ছবি- জাগরণ।

হিলি প্রতিনিধি// 
দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে আরাফাত হোসেন শান্ত (১৫) ও রুহুল আমিন (১৩) নামের দশম ও অষ্টম শ্রেনীর দুই মাদ্রাসা ছাত্রকে ধরে নিয়ে যাওয়ার ৫ ঘন্টা পর ফেরত দিলো বিএসএফ। তারা দুজনে উপজেলার আলিহাট গ্রামের বাসিন্দা।

আজ রবিবার দুপুরে হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলার ১০এস এর বালুরচড় নামক এলাকার ভারত অংশ থেকে তাদের আটক করে নিয়ে যায় বিএসএফ। রুহুল আমিন আনোয়ার হোসেনের ছেলে ও আরাফাত হোসেন আরমান আলীর ছেলে। তারা উপজেলার আলীহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার ছাত্র।

আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোয়াজ্জেম হোসেন জানান, আজ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের করোনার টিকা প্রদানের জন্য হিলি স্থলবন্দরে টিকা কেন্দ্রে আসে। টিকা নেওয়া শেষে ছাত্র-ছাত্রীদের নিজ নিজ বাড়ি ফিরে যাওয়ার জন্য বলা হয়। কিন্তু আরাফাত ও রুহুল তারা হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের দিকে বেড়াতে যায়। বেড়ানোর এক পর্যায়ে সীমান্ত এলাকা চিহ্নিত করতে না পেরে ভারত অভ্যন্তরে প্রবেশ করলে বিএসএফ তাদের আটক করে নিয়ে যায়। 

এদিকে ওই দুই স্কুল ছাত্রকে ফেরত চেয়ে হিলি বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দিয়ে অনুরোধ জানানো হয়। বিকেল ৫ টায় দু দেশের বিজিবি ও বিএসএফ এর কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয় বিএসএফ।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন হিলি সিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মাহবুব আলম ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ এর হিলি-২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুলতান সিং।