• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ১২:১২ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২২, ০৬:১৩ এএম

রাজশাহীতে দুই ভুয়া চিকিৎসক গ্রেফতার

রাজশাহীতে দুই ভুয়া চিকিৎসক গ্রেফতার
ভুয়া চিকিৎসক সালমান শরিফ বাবু ও জাহিদুল ইসলাম জাহি।

রাজশাহী ব্যুরো// 
রক্ত পরীক্ষার নামে রোগির আত্মীয়কে মারপিট ও আটক রেখে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগে দুই ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে নগরীর লক্ষ্মীপুর মোড়ে অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর কেশবপুরের নজরুল ইসলামের ছেলে সালমান শরিফ বাবু (৩৫) ও চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরের মকরমপুরের মইদুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম জাহিদ (৩৭)। জাহিদ নগরীর লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, নওগাঁ জেলার আত্রাইয়ের মাধবপুরে সিরাজুল ইসলাম নামের এক ব্যক্তি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। গত ১৭ জানুয়ারি রাত ১০ টায় গ্রেফতারকৃত শরিফ নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে সেই ওয়ার্ডে ভর্তি সিরাজুল ইসলামের শরীর হতে রক্ত নেয়। একই সাথে আরো কয়েকজন রোগির শরীর হতে রক্ত নেয়। হাসপাতালের প্রকৃত চিকিৎসকরা মনে করে তারা রক্ত দেয়।

রক্ত সংগ্রহের পর শরিফ রোগির ছেলে সুমনকে ১ ঘন্টা পরে রাজশাহী ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষার রিপোট সংগ্রহ করার জন্য বলে। সুমন আলী রাত ১১ টায় রাজশাহী ডায়াগনস্টিক সেন্টারে তার বাবার পরীক্ষার রিপোর্ট চাইতে গেলে আসামীরা রিপোর্ট বাবদ ৪ হাজার টাকা দাবি করে।

সুমন জানায়, রামেকের সরকারি চিকিৎসক ভেবে তারা পরীক্ষা করার জন্য রক্ত দিয়েছে। এতো টাকা দেওয়ার তাদের সামর্থ্য নেই। তাই সে তার বাবার কাগজ ফেরৎ চাইলে গ্রেফতারকৃত সালমান ও জাহিদসহ কয়েকজন ডায়াগনস্টিক সেন্টারে আটক রেখে মারপিট করে। এসময় সুমনের থেকে ৪ হাজার ৫০ টাকা জোর করে কেড়ে নেয়।

এবিষয়ে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম জানান, ভুক্তভোগি সুমনের অভিযোগে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা হয়। পরবর্তীতে নগরীর লক্ষ্মীপুর মোড়ে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এছাড়া গ্রেফতারকৃতদের সহযোগী অজ্ঞাতনামা আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

 

এসকেএইচ//