• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ০৪:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২২, ১০:০৬ এএম

অবশেষে ওসি নিবারণ বর্মণকে বদলি, ব্যতয় হলে স্ট্যান্ড রিলিজ

অবশেষে ওসি নিবারণ বর্মণকে বদলি, ব্যতয় হলে স্ট্যান্ড রিলিজ
ওসি নিবারণ চন্দ্র বর্মণ। ছবি-জাগরণ।

রাজশাহী ব্যুরো// 
রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণকে অবশেষে বদলি করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারির মধ্যে ওসি নিবারণকে নতুন কর্মস্থল এপিবিএনে যোগদান করতে বলা হয়েছে। এর ব্যতয় হলে ওই তারিখ থেকে তিনি স্ট্যান্ড রিলিজ হবেন বলেও তার বদলিকৃত চিঠিতে উল্লেখ করা হয়েছে।

পুলিশের অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান স্বাক্ষরিত এ চিঠিটি ইস্যূ করা হয় গত ১৩ জানুয়ারি। তবে আরএমপি পুলিশের হাতে এসে পৌঁছেছে মঙ্গলবার (১৮ জানুয়ারি)।

এদিকে পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছে, নানা কাণ্ডে বিতর্কিত এ ওসিকে বদলির জন্য আন্দোলনে নামেন রাজশাহীর সাংবাদিকরাও। সাংবাদিকদের ওপর ঘটনায় নেপথ্যে ওসি নিবারণ চন্দ্র বর্মণের গাফলতির অভিযোগ তুলে আন্দোলন করা হয়। এর পরিপ্রেক্ষিতে নগর কমিশনার আবু কালাম সিদ্দিক নিবারণকে বদলির জন্য কিছুদিন সময় নেন। এর পর আন্দোলন স্থগিত করা হয়। এরই ধারাবাহিকতায় ওসি নিবারণকে বদলি করা হয় বলেও একাধিক সূত্র নিশ্চিত করেছে।

ওসি নিবারণের বিরুদ্ধে যৌন হয়রানি, সোনার বার গায়েব করা, একাধিক ভিকটিমকে হয়রানি করাসহ নানা অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে পুলিশ একাধিক তদন্ত করেও এসবের প্রমাণ পেয়েছে বলেও জানিয়েছে সূত্রগুলো।

এদিকে নিবারণের বদলির খবরে নগরীর বোয়ালিয়া থানা পুলিশ সদস্যদের মাঝেও স্বস্তি ফিরে এসেছে। তবে তার স্থলে কাকে দায়িত্ব দেওয়া হচ্ছে এটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পুলিশের একাধিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে  বলেছেন, ‘ওসি নিবারণ বোয়ালিয়া থানা এলাকায় যেসব অপকর্মের পাহাড় গড়েছেন, সে পরিস্থিতি স্বাভাবিক করতে হলে যিনিই সেখানে দায়িত্ব নিবেন, তাকে বেগ পেতে হবে। এর জন্য নতুন ওসিকে অন্তত ৬ মাস সময় নিতে হবে পরিস্থিতি বুঝে উঠতে।’

জানতে চাইলে মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক ওসি নিবারণের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিবারণের বদলি একটি রুটিন বদলি। তবে তার বিরুদ্ধে নানা অভিযোগ ছিল।

 

এসকেএইচ//