• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ০৪:২২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২২, ০৪:২৬ পিএম

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য শাহিন হত্যার ৩ আসামি গ্রেফতার

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য শাহিন হত্যার ৩ আসামি গ্রেফতার
ছবি- জাগরণ।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি//  
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য শাহীন আলম (২২) হত্যার ঘটনায় জীবন (২৩), সুমন ওরফে বিয়ার সুমন (২৫) ও জুম্মন (২২) নামে ৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ১৮ জানুয়ারী গোপন সংবাদ ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঘটনায় জড়িত আসামিদের চিহ্নিতপূর্বক গ্রেফতার করা হয় এবং ছিনতাই ও হত্যাকান্ডে ব্যবহৃত সুইচ গিয়ার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। আসামিরা প্রত্যেকেই পেশাদার ছিনতাইকারী এবং তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় দস্যুতা ও মাদকসহ একাধিক মামলা রয়েছে। 

বুধবার (১৯ জানুয়ারী) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানায় পুলিশ।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মো. নাজমুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মশিউর রহমান পিপিএম বার, পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) মো. আবু বকর সহ অন্যান্য কর্মকর্তাগণ।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারী রাত সাড়ে ৩টায় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য শেখ হাসিনা ক্যান্টনমেন্ট লেবুখালী, পটুয়াখালীতে কর্মরত সৈনিক (কুক) শাহীন আলম ৭ দিনের ছুটিতে নিজ বাড়ি চাদঁপুরের উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে রাত্রিযাপন করার জন্য তাঁর বন্ধু ফারহাবিবের বাসায় (সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল এলাকা) যাওয়ার পথে ঘটনাস্থল মৌচাক বেঙ্গল প্যাসিফিক প্রাঃ লিমিটেড ১০ তলার মোড়ে পৌছামাত্র ৩ জন পেশাদার ছিনতাইকারী অটোরিক্সাযোগে এসে তাকে আক্রমণ করে।

ছিনতাইকারীরা সৈনিক শাহীন আলমের নিকট থাকা মানিব্যাগ, টাকা-পয়সা ছিনতাইকালে ভিকটিম বাঁধা প্রদান করায় ছিনতাইকারী জীবন ও সুমন তাদের হাতে থাকা সুইচ গিয়ার দিয়ে সৈনিক শাহীন আলমকে প্রাণ নাশের উদ্দেশ্যে উপর্যুপরি শরীরের বিভিন্নস্থানে আঘাত করে।

তাৎক্ষণিক সংবাদ পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ সৈনিক শাহীন আলমকে উদ্ধার করে দ্রুত পার্শ্ববর্তী সাইনবোর্ড এলাকার প্রো-এ্যাকটিভ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে তাঁর অবস্থার অবনতি ঘটলে দ্রুত এ্যাম্বুলেন্স যোগে আহত সৈনিক শাহীন আলমকে ঢাকা সিএমএইচ এ প্রেরণ করা হয়। সিএমএইচ এর কর্তব্যরত চিকিৎসক ভোর  সাড়ে ৫টায় ছিনতাইকারী কর্তৃক আহত সৈনিক শাহীন আলমকে মৃত ঘোষণা করেন ।  

 

এসকেএইচ//