• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২, ১২:২৬ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২২, ০৬:২৬ পিএম

শীতের তীব্রতা বাড়তে পারে বৃহস্পতিবার

শীতের তীব্রতা বাড়তে পারে বৃহস্পতিবার
সংগৃহীত ছবি

পশ্চিমা লঘুচাপের প্রভাবে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বুধবার (২৬ জানুয়ারি) অব্যাহত থাকবে। মেঘ ও বৃষ্টি কেটে গেলে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) থেকে শীতের তীব্রতা আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সারা দেশে মেঘ-বৃষ্টি ও কোথাও কোথাও কুয়াশা ছিল। বুধবার (২৬ জানুয়ারি) পর্যন্ত সারা দেশের আকাশ আংশিক মেঘলা থাকলেও বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বাড়বে শীতের তীব্রতা।

 

আবহাওয়া অধিদফত বিজ্ঞপ্তি অনুযায়ী, মঙ্গলবার সর্বোচ্চ ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাঙামাটিতে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়াতে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার পর্যন্ত সারা দেশের আকাশ আংশিক মেঘলা থাকবে। বুধবারের পর মেঘ কেটে গেলে বাড়বে শীত। কিছু অঞ্চলে শুরু হবে শৈত্যপ্রবাহ।

চলতি মৌসুমে এ পর্যন্ত তিন দফা শৈত্যপ্রবাহ বয়ে গেছে। তবে কোনওটিই তিন-চার দিনের বেশি স্থায়ী হয়নি। এর মধ্যে ২০ ডিসেম্বর চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ৭ ডিগ্রি সেলসিয়াসে, যা চলতি মৌসুমে সর্বনিম্ন।

জাগরণ/এসএসকে