• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২, ০৬:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২২, ১২:৪২ পিএম

টানা দ্বিতীয় দিনের মতো ১৫ হাজারের বেশি শনাক্ত, মৃত্যু ১৭

টানা দ্বিতীয় দিনের মতো ১৫ হাজারের বেশি শনাক্ত, মৃত্যু ১৭

করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের বিস্তারের মধ্যে টানা দ্বিতীয় দিনের মত ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে দেশে। ঢাকার পর চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগেও সংক্রমণ দ্রুত বাড়ছে।
২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু ও হয়েছে শনাক্ত ১৫৫২৭ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৭৩ জনে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জনে।

বুধবার (২৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু হয়; শনাক্ত হন ১৬ হাজার ৩৩ জন; শনাক্তের হার ছিল ৩২ দশমিক ৪০ শতাংশ। আর আজ বুধবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৫২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬০ হাজার ৬ জন। 

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৯ হাজার ২৭৫টি। পরীক্ষা করা হয় ৪৯ হাজার ৭৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ৬৪ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৩ জন পুরুষ, ৪ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ১০ জন। চট্টগ্রামে ৪ জন মারা গেছেন। এছাড়া রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন। 

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।