• ঢাকা
  • শুক্রবার, ০১ জুলাই, ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ১১:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৫:২৩ পিএম

মোশাররফ-মান্নার ‘ওয়ান-টু ওয়ান’ বৈঠকে

মোশাররফ-মান্নার ‘ওয়ান-টু ওয়ান’ বৈঠকে
সংগৃহীত ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বৈঠক করেছেন।

নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপির বিকল্প সংলাপ ও সরকার বিরোধী আন্দোলনে বৃহত্তর জোট গঠন প্রক্রিয়া নিয়ে এ বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বনানীতে ড. খন্দকার মোশাররফ হোসেনের নিজ বাসভবনে সন্ধ্যা সোয়া ছয়টা থেকে দুই ঘণ্টার এ বৈঠকে জোট গঠন ও আন্দোলনের বিষয় নিয়ে আলোচনা হয়। তবে এ বিষয়ে কেউ মুখ খুলতে রাজি হননি।

জানতে চাইলে মাহমুদুর রহমান মান্না বলেন, খন্দকার মোশাররফ হোসেন স্যার চায়ের আমন্ত্রণ জানিয়েছিলেন। এ জন্য এসেছিলাম। রাজনৈতিক কোনও বৈঠক ছিল না এটা। তবে রাজনৈতিক নেতারা এক জায়গায় বসলে সেখানে রাজনীতি নিয়ে আলোচনা হবে-এটাই স্বাভাবিক।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ৩ জানুয়ারি ও ২৮ জানুয়ারি বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ আয়োজন এবং সকল দলকে নিয়ে বৃহৎ জোট গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। এর আলোকে এই প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়।

নাগরিক ঐক্যের সূত্র জানায়, সকালে দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এ বৈঠকের বিষয়ে আলোচনা করেন মাহমুদুর রহমান মান্না। সেখানে আগামীতে বিএনপির নেতৃত্বে জোট গঠনের বিষয়ে আলোচনা করার বিষয়ে দলের নেতাদের মতামত নেন।

এর মধ্যে বৃহৎ জোট গঠন প্রক্রিয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের অবস্থান কী হবে, ২০ দলীয় জোটের কী অবস্থান হবে, নতুন জোটে নাগরিক ঐক্যের অবস্থান কী হবে এসব বিষয়ে আলোচনা করেন মান্না। এর বাইরে জামায়াত নিয়েও নিজেদের মধ্যে আলোচনা করেন বলে জানা গেছে।

জাগরণ/রাজনীতি/বিএনপি/এমএ