• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ০৪:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৫, ২০২২, ০৪:৩৩ পিএম

দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে: পরিকল্পনামন্ত্রী 

দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে: পরিকল্পনামন্ত্রী 

শান্তিগঞ্জ প্রতিনিধি
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন দেশে ঝড়ের গতিতে উন্নয়ন হচ্ছে । রাস্তাঘাট, বিদ্যুৎ, সেতু কালভার্ট সবকিছু দিয়ে মানুষের জীবনমান উন্নয়ন করা হয়েছে। আমরা স্বীকার করি কিছু লোক দুর্নীতি করে। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। 

শনিবার (৫ মার্চ) সকালে শান্তিগঞ্জ উপজেলার পরিষদ চত্বরে স্থাপিত স্মৃতিসৌধ ও সুবর্ণজয়ন্তী চত্বর উদ্বোধনী অনুষ্ঠান পরবর্তী উপজেলা পরিষদ ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

এম এ মান্নান বলেন, আপনি যেই হোন না কেন নিয়ম মেনে কাজ করতে হবে। আমাদের আরো অনেক কাজ বাকি। প্রচুর কাজ করব আমরা। সুনামগঞ্জের জন্য ৩শ থেকে ৪শ কোটি টাকার একটা প্রকল্প হবে। সেটা গ্রামীণ জনপদের উন্নয়নে ব্যবহার হবে। এই কাজ বাস্তবায়নে সবার সহযোগিতা প্রয়োজন। 

নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কে নির্বাচনে আসবে, না আসবে সেটা তাদের সিদ্ধান্ত। আমরা আশা করব, জাতীয় উন্নয়ন, জাতি গঠন ও জাতীয় অগ্রগতিতে সবাই শামিল হবে। দেশের উন্নয়ন দেখে প্রতিটি মানুষ খুশি। এখন গোটা দেশ বিদ্যুতের আলোয় আলোকিত। কৃষিতে প্রচুর খাদ্য হচ্ছে। তবে দাম বাড়ছে সেটা অস্বীকার করার উপায় নাই। এটাকে আমরা দমাবার চেষ্টা করব। কাজেই কেউ না  আসলে একটু খারাপ লাগবে। তবে কেউ খেলতে না আসলে খেলা বন্ধ হবে না, খেলা চলবে। সূর্য ডুবে যাওয়ার আগেই খেলা শেষ করতে হবে এবং সেটা অবশ্যই মানতে হবে। আমরা আমাদের আইন-কানুন অনুযায়ী কাজ চালিয়ে যাব।

এম এ মান্নান বলেন, নিজের দেশকে ভালোবাসতে হবে। যে দেশেই গিয়ে কাজ করেন না কেন। দেশের প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হবে। আর অবশ্যই যারা পিছিয়ে পড়া তাদের অগ্রাধিকার দিতে হবে। নারীদের কাজকর্মে আরো প্রাধান্য দিতে হবে। আমরা চাই পুরো জাতিকে নিয়ে এগিয়ে যেতে।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে সকাল সাড়ে ১০ টায় শান্তিগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের মিনা বাজারে অভ্যন্তরীণ রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

জাগরণ/আরকে