• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৩, ২০২২, ০৩:০১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩, ২০২২, ০৩:০১ পিএম

পাটুরিয়ায় ৫ শতাধিক যানবাহনের লাইন 

পাটুরিয়ায় ৫ শতাধিক যানবাহনের লাইন 
ছবি সংগৃহীত

পদ্মায় পানি বেড়ে যাওয়ায় নদীতে স্রোতও বেড়েছে। তাই মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পার হতে সময় বেশি লাগছে। ফলে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পাঁচ শতাধিক যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

শুক্রবার (৩ জুন) দুপুর ১২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাটের এজিএম (মেরিন) আব্দুস সাত্তার বলেন, পদ্মা নদীতে পানিবৃদ্ধির ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের চ্যানেল পয়েন্টে স্রোত বেড়েছে। ফলে স্বাভাবিক সময়ের চেয়ে নদী পারাপারে কিছুটা সময় বেশি লাগছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন বলেন, ছুটির দিন থাকায় দূরপাল্লার পরিবহন বাস ও ছোট গাড়ির হার বেড়েছে। পাটুরিয়া ঘাট এলাকায় ৭০টি পরিবহন বাস, দেড় শ ছোট গাড়ি ও তিন শ সাধারণ পণ্যবাহী ট্রাক পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

অগ্রাধিকার ভিত্তিতে পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। এসব যানবাহন পারাপার করা হয়ে গেলে ট্রাক টার্মিনালে অপেক্ষায় থাকা সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো পারাপার শুরু হবে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১১টি রো রো ফেরি, ৪টি ইউটিলিটি, ২টি ডাম্প ও ১টি ছোট ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। এ নৌরুটে ১১টি রো রো ফেরি চলাচল করায় অপেক্ষায় থাকা যানবাহনগুলোকে দ্রুত পার করা সম্ভব হবে জানান তিনি।

 

এসকেএইচ//