• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৬, ২০২২, ০১:০৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ৬, ২০২২, ১১:১৫ পিএম

ঢাকায় আনা দ্বগ্ধ ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক

ঢাকায় আনা দ্বগ্ধ ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক
সংগৃহীত ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ১৪ জনকে রাজধানী ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে।

ঢাকায় আনা দ্বগ্ধ ১৪ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে বার্ন ইনস্টিটিউট।

দ্বগ্ধদের মধ্যে ২ জন ফায়ার ফাইটার, ১ জন পুলিশ সদস্য রয়েছেন বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তাদের শরীরের ১৫ থেকে ৮০ শতাংশ আগুনে পুড়ে গেছে। সবার অবস্থা ক্রিটিক্যাল বলে জানান তিনি।

এর আগে সেনাবাহিনীর একটি বিশেষ হেলিকপ্টার সীতাকুণ্ডে আগুনে গুরুতর আহত ৭ জনকে নিয়ে বিকেল ৬টার দিকে রাজধানীর তেজগাঁও বিমানবন্দরে অবতরণ করে। পরে আহতদের সেখান থেকে সেনাবাহিনীর অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। আহত ৭ জনের মধ্যে ২ জন ফায়ার সার্ভিসের সদস্য। তাদের বেশির ভাগের অবস্থাই আশংকাজনক বলে জানা গেছে। ঢাকায় আনার আগে ৭ জনই চট্টগ্রামের সিএমএইচে ভর্তি ছিলেন।

আইএসপিআরের পরিচালক লে. কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ বলেন, হেলিকপ্টার যোগে যাদের ঢাকায় আনা হয়েছে তাদের উন্নত চিকিৎসায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে ৷

পরিস্থিতি বিবেচনায় সব ধরনের সহায়তা দিতে সেনাবাহিনী প্রস্তুত বলেও জানিয়েছে আইএসপিআরের পরিচালক। বিকেলে আরও একজনসহ ফায়ার সার্ভিসের ৯ জনের মৃত্যু হয়েছে।

সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াস হোসেন।

সেনাবাহিনীর ২৫০ জন সদস্য সেখানে উদ্ধার অভিযানে কাজ করছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। 

জাগরণ/দুুর্ঘটনা/এসএসকে