• ঢাকা
  • মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০১:০৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০২২, ০৭:০৩ পিএম

ওসমানী বিমানবন্দর সচল আজ

ওসমানী বিমানবন্দর সচল আজ
সাম্প্রতিক ছবি

রানওয়ে থেকে পানি নেমে যাওয়ায় বৃহস্পতিবার (২৩ জুন) ছয় দিন বন্ধ থাকার আবার শুরু হচ্ছে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমেদ জানান, বৃহস্পতিবার সকাল ছয়টায় পরীক্ষামূলক চলাচল শুরু হবে। কোনও সমস্যা না হলে তখন থেকেই স্বাভাবিকভাবে চলবে বিমানবন্দরের কার্যক্রম।

শুক্রবার (১৭ জুন) রানওয়েতে বন্যার পানি ওঠায় বন্দরটিতে সব ধরনের উড়োজাহাজের ওঠানামা বন্ধ করে দেয়া হয়। প্রথমে তিন দিনের জন্য সাময়িক বন্ধ ঘোষণা করলেও রানওয়ে থেকে পানি না নামায় এতদিন কার্যক্রম বন্ধ রাখে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমেদ জানান, রোববার (১৯ জুন) থেকে নামতে শুরু করে রানওয়ের পানি। সোমবার (২০ জুন) প্রায় পুরোটাই নেমে যায়। তবে অ্যাপ্রোচ লাইট তলিয়ে থাকায় বুধবারও (২২ জুন) উড়োজাহাজ পরিচালনা সম্ভব হয়নি।

সোমবার (২০ জুন) বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালন) এয়ার কমোডর সাদেকুর রহমান বিমানবন্দর পরিদর্শন করেন। তারা পরিস্থিতি স্বাভাবিক হলে যত দ্রুত সম্ভব উড়োজাহাজ চলাচল শুরুর কথা বলেন সে সময়।

জাগরণ/যোগাযোগ/কেএপি