• ঢাকা
  • বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র ১৪২৯
প্রকাশিত: জুন ২৬, ২০২২, ১১:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০২২, ১২:৪৯ এএম

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ
সংগৃহীত ছবি

উদ্বোধনের একদিন পরই পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। আগামীকাল (সোমবার) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

রোববার সন্ধ্যায় এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।

বিবরণীতে জানানো হয়েছে, সোমবার ভোর ৬টা থেকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

স্বপ্নের পদ্মা সেতু খুলে দেয়া হয়েছে সর্ব সাধারণের জন্য। রোববার সকাল ৫টা ৪০ মিনিট থেকে সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হয়। আর সেতু চালু হওয়ার পর প্রথমদিনই যানবাহনের ব্যাপক চাপ লক্ষ্য করা যায়।

এদিকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ার প্রথম দিনে পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে। এতে দুইজন গুরুতর আহত হয়েছেন। এর কিছুক্ষণ পরই পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার ঘোষণা এলো।

এদিন সকাল ৬টা থেকে দুপুর দুইটা পর্যন্ত প্রথম ৮ ঘণ্টায় সেতু দিয়ে ১৫ হাজার ২০০টি গাড়ি চলাচল করেছে। এসব গাড়ি থেকে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা টোল আদায় করা হয়েছে।

এসময় ৯ হাজার ২৭২টি মোটরসাইকেল টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছে। যানবাহন চলাচল শুরু হওয়ার পর প্রথম ৮ ঘণ্টায় সেতু পার হওয়া যানবাহনের মধ্যে প্রায় ৬১ শতাংশ ছিল মোটরসাইকেল।

এসকেএইচ//