• ঢাকা
  • বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র ১৪২৯
প্রকাশিত: জুন ২৮, ২০২২, ১২:৩২ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০২২, ০৬:৩২ পিএম

পদ্মা সেতুতে শৃঙ্খলা আনতে সেনাবাহিনী

পদ্মা সেতুতে শৃঙ্খলা আনতে সেনাবাহিনী
সংগৃহীত ছবি

বহুল প্রত্যাশার পদ্মা বহুমুখী সেতুতে যানবাহন চলাচল শুরুর দিন বেশ কিছু অনিয়ম ও বিশৃঙ্খল পরিস্থিতির কারণে নড়চড়ে বসেছে সেতু কর্তৃপক্ষ।

এরইমধ্যে সেতুতে সাময়িকভাবে মটরবাইকের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এবার সেতুতে টহল দিতে শুরু করেছে আইনশৃংখলা বাহিনী।

সাধারণ মানুষ যেন পদ্মা সেতুতে চলাচলের সময় নির্ধারিত আইন মেনে চলে, তা নিশ্চিত করতে সোমবার থেকে অতিরিক্ত কড়াকড়ি আরোপ করা হয়েছে। সকাল থেকে সেতুতে বাইক প্রবেশ করতে দেয়া হচ্ছে না। কেউ যেন অনিয়ম না করে সেজন্য নিয়মিত টহল দিচ্ছে সেনাবাহিনী।

একদিন আগেই সেতুর উপর যানবাহন থামিয়ে ওপর রাস্তার সেতুর ওপর মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখার অনেক ঘটনা দেখা গেলেও পরের দিন বদলে গেছে দৃশ্যপট। সোমবার সেতুর ওপর কোথাও কোথাও গাড়ি থামিয়ে মানুষজনকে দাঁড়িয়ে থাকতে দেখা গেলেও কিছুক্ষণের মধ্যেই সেনাবাহিনীর টহল গাড়ি তাদের সরিয়ে দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।

সেই সঙ্গে সেতুর ওপর যানবাহন থামানো ও নামা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন পদ্মা সেতু ইঞ্জিনিয়ারিং সাপোর্ট এবং সেফটি টিমের সমন্বয়ক লেফটেন্যান্ট কর্নেল রবিউল আলম। 

সোমবার (২৭ জুন) বিকেল সাড়ে তিনটায় পদ্মা সেতুর জাজিরা টোল প্লাজায় তিনি সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, সবাইকে জানাতে চাই স্বপ্নের পদ্মা সেতু আমাদের দেশের সম্পদ। এই সেতুর ওপর যানবাহন থামানো ও যানবাহন থেকে নামা থেকে বিরত থাকতে হবে।

সেনাবাহিনী, সেতু কর্তৃপক্ষ ও পুলিশের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে পদ্মা সেতুর নিরাপত্তা নিশ্চিত করার কথা উল্লেখ করে রবিউল আলম বলেন, দেখা যাচ্ছে সাধারণ জনগণ সরকারি নিষেধাজ্ঞা থাকার পরও পায়ে হেঁটে সেতুতে ওঠার চেষ্টা করছে। সেতুর ওপর থেকে যানবাহনেও উঠছেন। অনেকে যানবাহন থেকে নেমে সেতুর সৌন্দর্য উপভোগ ও ছবি-ভিডিও ধারণ করছে। এতে সেতুর ওপর তীব্র যানজটসহ দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে।

এসব কারণে এবং সেতুর সার্বিক নিরাপত্তার কারণে সেতুর ওপর সেনাবাহিনীর মোবাইল টহল জোরদার করা হয়েছে বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল রবিউল আলম। তিনি বলেন, সেতুর দু’প্রান্তের টোল প্লাজায় মাইকিংয়ের মাধ্যমে সাধারণ জনগণকে সেতুর ওপর গাড়ি থামানো ও গাড়ি থেকে না নামার বিষয়ে অবহিত করা হচ্ছে।

জাগরণ/যোগাযোগ/এসএসকে