• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৭:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০২২, ০৭:১৪ পিএম

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি: আটক ৩ জনের ১ বছরের কারাদণ্ড

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি: আটক ৩ জনের ১ বছরের কারাদণ্ড

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক তিনজনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

মঙ্গলবার ‘এ’ ইউনিটের পরীক্ষার সময় অন্যের হয়ে পরীক্ষা দিতে এসে আটক হন তারা। পরীক্ষা কেন্দ্রে নিয়োজিত ভ্রাম্যমাণ আদালতের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ এই কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্তদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এখলাসুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের শিক্ষার্থী বায়েজিদ খান। অপরজন হলেন, জান্নাতুল মেহজাবিন। তিনি ঢাকার একটি কলেজের ছাত্রী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, এখলাসুর রহমান ভর্তি পরীক্ষার রোল ১৭২২৮-এর পরীক্ষার্থী লিমনের হয়ে, ৩৯৫৩৪ রোলের পরীক্ষার্থী তানভির আহমেদের হয়ে বায়েজিদ খান এবং রোল ৬২৮২৮ এর পরীক্ষার্থী মোসা. ইশরাত জাহানের হয়ে জান্নাতুল মেহজাবিন পরীক্ষা দিচ্ছিলেন।

এ বিষয়ে রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আটকৃতদের মধ্যে একজন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের, এখলাসুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবং জান্নাতুল ঢাকা কলেজের শিক্ষার্থী। আটকের পর তারা ভিন্ন ভিন্ন মিথ্যা পরিচয় দিয়েছিলো। সেজন্য তাৎক্ষণিকভাবে আমরা তাদের নাম ও পরিচয় দিতে গিয়ে কিছু ভুল তথ্য প্রকাশ হয়েছিল।