• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ১২:২১ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৮:০১ পিএম

নতুন মুখ আসছে আইজিপি-র‌্যাব প্রধান-ডিএমপি কমিশনার পদে

নতুন মুখ আসছে আইজিপি-র‌্যাব প্রধান-ডিএমপি কমিশনার পদে
ড. বেনজীর আহমেদ (বামে) ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন

৩০ সেপ্টেম্বর পুলিশের বর্তমান আইজি ড. বেনজীর আহমেদের চাকরির মেয়াদ শেষ হচ্ছে। কিছু দিন ধরেই জল্পনা চলছে— কে হচ্ছেন নতুন পুলিশ প্রধান।

সূত্র জানায় , র‌্যাবের বর্তমান মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন হতে যাচ্ছেন পরবর্তী পুলিশ মহাপরিদর্শক।

র‌্যাবের বর্তমান মহাপরিচালক মামুন চাকরি জীবনে নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সিআইডির প্রধানও ছিলেন তিনি। বিসিএস অষ্টম ব্যাচের এই কর্মকর্তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ। আগামী ১১ জানুয়ারি অবসরে যাওয়ার কথা রয়েছে তার।

র‌্যাব প্রধানের পদে তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। তার ব্যাপারে সারসংক্ষেপ এরই মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

বর্তমান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের এক বছরের চুক্তিভিক্তিক নিয়োগের সময়সীমা শেষ হচ্ছে অক্টোবরে। ডিএমপির এ পদেও আসছে নতুন মুখ।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, শিল্প পুলিশের প্রধান মাহবুবুর রহমানসহ এ পদের জন্য বেশ কয়েক জনের নাম আলোচনায় রয়েছে বলে জানা গেছে।

গত বছরের ১০ ডিসেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং বাহিনীর সাবেক ও বর্তমান সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। তাদের মধ্যে বেনজীর আহমেদ ও চৌধুরী আবদুল্লাহ আল-মামুন রয়েছেন। তবে এই নিষেধাজ্ঞার যৌক্তিকতা নিয়ে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় প্রশ্ন তোলা হয়েছে।

জাগরণ/অপরাধ/এসএসকে