• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ১১:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০২২, ১১:৩৯ পিএম

রাত পোহালেই ফজলে রাব্বীর আসনে উপনির্বাচন

রাত পোহালেই ফজলে রাব্বীর আসনে উপনির্বাচন
সংগৃহীত ছবি

রাত পোহালেই গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ।

 বুধবার (১২ অক্টোবর) প্রথমবারের মতো আসনটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট দেবেন ভোটাররা। সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। এরপর ২৩ অগাস্ট এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার সাতশো ৪৩ জন। নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বিরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির মনোনীত এএইচএম গোলাম শহীদ, বিকল্পধারা মনোনীত জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান এবং সৈয়দ মাহবুবুর রহমান।

দুই উপজেলার ১৪৫টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ। এবার প্রতিটি কেন্দ্র ও কক্ষে বসানো হয়েছে এক হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরা।

চরাঞ্চলের ভোট কেন্দ্রগুলোকে অধিক গুরুত্বের সঙ্গে বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নির্বাচন কার্যালয় থেকে এসব সরঞ্জাম সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে সবকটি ভোটকেন্দ্রে বসানো হয়েছে সিসিটিভি । নির্বাচনি এলাকায় বিজিবি, র‍্যাব, পুলিশ, আনসারসহ অন্তত তিন হাজারের বেশি আইনশৃখলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে।

জাগরণ/জাতীয়নিবার্চন/উপনির্বাচন/এসএসকে