• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ১০:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩, ২০২২, ১০:৩৬ পিএম

রংপুর সিটির ভোট ২৭ ডিসেম্বর

রংপুর সিটির ভোট ২৭ ডিসেম্বর
ফাইল ফটো

রংপুর সিটি করপোরেশনের নির্বাচনের ভোট আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশনের সভা শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

এদিন নবম কমিশন সভার মূল এজেন্ডা ছিল রংপুর সিটি কপোরেশন নির্বাচন। স্থানীয় সরকারের উপনির্বাচন ও সাধারণ নির্বাচন নিয়ে আলোচনা হয়। নতুন সচিব হিসেবে দায়িত্ব নেয়ার পর এই প্রথম ইসির সভায় যোগদান এবং গণমাধ্যমে দেয়া ব্ক্তব্যে আইন মোতাবেক কাজ করার প্রতিশ্রুতি দেন  জাহাঙ্গীর আলম।

ইসি সচিব জাহাঙ্গীর আলম বলেন, ‘সভায় বিস্তারিত আলোচনার পর রংপুর সিটির নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে ইভিএমে ভোট হবে। ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে। ওইদিন সকাল ৮টা ৩০ মিনিট থেকে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত ভোটগ্রহণ চলবে।’

৭ নভেম্বর (সোমবার)  রংপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলেও জানান ইসি সচিব জাহাঙ্গীর আলম। কমিশনের সভায় পাঁচটি পৌরসভাসহ কয়েকটি ইউনিয়ন পরিষদের সাধারণ ও শূন্য আসনের উপনির্বাচনের সিদ্ধান্ত হয়। এসব নির্বাচন ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ইউপি বাদে পৌরসভাগুলোতেও ইভিএম ও সিসি ক্যামেরা থাকবে।

সবশেষ ২০১৭ সালের ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন হয়েছিল।

জাগরণ/সিটিকরপোরেশননির্বাচন/এসএসকে