• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২, ১২:৪২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০২২, ১২:৪২ এএম

ফরিদপুর-২ উপনির্বাচন

আওয়ামী লীগ প্রার্থী লাবু জয়ী

আওয়ামী লীগ প্রার্থী লাবু জয়ী
শাহদাব আকবর লাবু ● সংগৃহীত

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে সদ্যপ্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর লাবু বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬৮ হাজার ৮১২ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খেলাফত আন্দোলনের জয়নুল আবেদীন বকুল মিয়া পেয়েছেন ১৪ হাজার ৮৭৮ ভোট। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রে কেন্দ্রে মোতায়েন করা হয় পুলিশ, র‍্যাব, বিজিবি সহ আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য।

নির্বাচন পর্যবেক্ষণে বসানো হয় এক হাজার ৫২টি সিসিটিভি ক্যামেরা। নির্বিঘ্নে এবং কোনও জটিলতা ছাড়াই ভোট দিতে পেরে সন্তুষ্ট ভোটাররা।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এ আসনে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। ১২৩টি কেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয়।

ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলা এবং সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসন। সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে ১১ সেপ্টেম্বর ওই আসনটি শূন্য হয়। গত ২৬ সেপ্টেম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহীসহ ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইকালে দু’জনের মনোনয়নপত্র বাতিল হয়।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে গত ১৯ অক্টোবর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেন মিয়া ও জাতীয় পার্টির আলমগীর হোসেন মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

জাগরণ/উপনির্বাচন/কেএপি