• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ১১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০২২, ০৫:৫৫ পিএম

‘পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে জুনে’

‘পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে জুনে’
ছবি ● প্রতীকী

আগামী জুনের মধ্যে পদ্মা সেতু হয়ে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল যোগাযোগ চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ২০২৪ সালের মধ্যে যশোর পর্যন্ত রেল চলাচল শুরু হবে বলেও জানান তিনি। 

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে কমলাপুর রেলস্টেশনে রেল সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

‘টিকেট যার ভ্রমণ তার’-এ প্রতিপাদ্য সামনে রেখে রেলওয়ের সেবা সপ্তাহের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী। কমলাপুর রেলওয়ে স্টেশনে বেলুন ও পায়রা উড়িয়ে তিনি রেলসেবা সপ্তাহের উদ্বোধন করেন।

এ উপলক্ষে মন্ত্রী নুরুল ইসলাম সুজন সুবর্ণা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ফুলের শুভেচ্ছা জানান ও চকলেট বিতরণ করেন।

রেলমন্ত্রী বলেন, আগামী বছর জুনে ঢাকা থেকে কক্সবাজার সরাসরি ট্রেন চালু করা সম্ভব হবে। খুলনা থেকে মোংলা পর্যন্ত রেললাইন আগামী জুনে চালু হবে। সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত নতুন রেল লাইন নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সারাদেশের মিটার গেজ রেললাইনকে পর্যায়ক্রমে ব্রডগেজে রূপান্তরের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া ভবিষ্যতে ইলেকট্রিফিকেশন এর মাধ্যমে ট্রেন চালিত করা হবে বলেও মন্ত্রী জানান। 

যাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘রেলের সম্পদ জনগণের, তাই যাত্রীদেরও দায়িত্বশীল আচরণ করতে হবে। আমরা আমাদের সীমিত সামর্থের মধ্য থেকে যাত্রীদের সেবা বৃদ্ধির চেষ্টা করে যাচ্ছি’। 

রেলওয়ে সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি হুমায়ুন কবীর ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আকন্দ।

জাগরণ/যোগাযোগ/এসএসকে