• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ১১:২৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০২২, ১১:২৫ পিএম

বিএনপির প্রস্তাব কমলাপুর স্টেডিয়াম, পুলিশের বাঙলা কলেজ

বিএনপির প্রস্তাব কমলাপুর স্টেডিয়াম, পুলিশের বাঙলা কলেজ
ছবি ● ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক

নয়াপল্টনে সমাবেশের অবস্থান থেকে সরে এসেছে বিএনপি।

বিএনপি সমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়ামের কথা প্রস্তাব করেছে।

ডিএমপি বাঙলা কলেজের মাঠ প্রস্তাব করেছে। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় বিএনপি প্রতিনিধি দলের সাথে বৈঠকের পর এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ডিএমপি কমিশনার জানান, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে এখও কোনও সিদ্ধান্ত হয়নি। তারা (বিএনপি) তাদের প্রস্তাব দিয়েছে, ‘আমরা আমাদেরটা দিয়েছি। আলোচনা চলছে এবং সিদ্ধান্ত হলেই গণমাধ্যমকে জানানো হবে।’ 

আলোচনা শেষে বিএনপির ভাইস চেয়ারম্যন বরকত উল্লাহ বুলু সাংবাদিকদের জানান, ‘তারা দুই ঘণ্টা ধরে পুলিশের সঙ্গে আলোচনা করেছেন। আলোচনায় দলীয় কার্যালয় খুলে দেয়ার দাবি জানিয়েছেন বলে জানান তিনি।’

তিনি জানান, সমাবেশের ভেন্যুর বিষয়ে আরামবাগের কথা বললে পুলিশ রাজি হয় নি। সেন্ট্রাল গভর্নমেন্ট স্কুলের কথায়ও রাজি হয় নি তারা। অবশেষে কমলাপুর স্টেডিয়ামের কথাও বলেছেন বলে জানান তিনি। 

পুলিশ মিরপুরের সরকারি বাঙলা কলেজ মাঠ প্রস্তাব করেছে জানিয়ে তিনি জানান, তারা সেখানে গিয়ে পরিদর্শন করে তারপর সিদ্ধান্ত নেবেন।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বিএনপি প্রতিনিধিদলের বৈঠক শুরু হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলুর নেতৃত্বে এই প্রতিনিধি দলে ছিলেন এ জে মোহাম্মদ আলী, আহমেদ আজম খান, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল।

জাগরণ/অপরাধ/এমএ