• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০১:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৯, ২০২২, ০১:৫৯ পিএম

মেট্রোরেল: শুরুতেই বিভ্রাট, টিকেট মেশিনে ক্রুটি

মেট্রোরেল: শুরুতেই বিভ্রাট, টিকেট মেশিনে ক্রুটি
ছবি ● সংগৃহীত

সাধারণ নাগরিকদের জন্য মেট্রোরেল খুলে দেয়ার পর প্রথম সকালেই আগারগাঁওয়ে স্টেশনে টিকেট কাটতে গিয়ে বিভ্রাটে পড়েছেন যাত্রীরা। স্টেশনের স্বয়ংক্রিয় টিকেট মেশিনে ক্রুটি দেখা দেয়ায় কাউন্টারে তৈরি হয়েছে চাপ।

‘যান্ত্রিক জটিলতার’ কারণে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে এ স্টেশনের দ্বিতীয় তলার প্রধান ফটকও খুলেছে আধা ঘণ্টা দেরিতে।

সরেজমিনে দেখা যায়, আগারগাঁওয়ে স্টেশনের দক্ষিণ প্রান্তে তিনটি এবং উত্তর প্রান্তে তিনটি অটোমেটেড টিকেট মেশিন রয়েছে। এগুলোর পাশেই রয়েছে একটি করে কাউন্টার। সেখানে লাইনে দাঁড়িয়ে হাতে হাতে টিকেট কেনা যায়। মেশিন কাজ না করায় ভিড় লেগে গেছে সেই কাউন্টারে।

স্টেশন কন্ট্রোলার সোহেল রানা এ বিষয়ে বলেন, টিকেট কাটতে সাময়িকভাবে কিছু সমস্যা হচ্ছে। আমরা সমাধানের চেষ্টা করছি।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর একটা ৪০ মিনিটে মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ পতাকা উড়িয়ে ও ফিতা কেটে উদ্বোধন করেন বহু কাঙ্ক্ষিত মেট্রোরেলের।

মেট্রোরেলের ফিতা কেটে উদ্বোধনের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন একজন শারীরিক প্রতিবন্ধী, শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যরা।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী তার সঙ্গে থাকা অতিথিসহ কৃষক, শ্রমিক, রিকশাচালক, গার্মেন্টস কর্মী, মেট্রোরেলের নির্মাণ শ্রমিক, মুক্তিযোদ্ধা, সব ধর্মের প্রতিনিধি, কূটনীতিক, মন্ত্রী পরিষদের সদস্য এবং সংবাদকর্মীদের নিয়ে দিয়াবাড়ি থেকে মেট্রোরেলে সফর করেন।

এরপর  বৃহস্পতিবার থেকে সাধারণ যাত্রীদের জন্য উন্মুক্ত করে দেয়া হলো মেট্রোরেল।

ডিএমটিসিএলের ঘোষণা অনুযায়ী, প্রথমদিকে মেট্রোরেল চলবে সীমিত পরিসরে, সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। মাঝপথে কোথাও থামবে না। প্রথমদিকে ১০ মিনিট পরপর ট্রেন চলবে। আপাতত প্রতি মঙ্গলবার বন্ধ থাকবে মেট্রোরেল।

২৬ মার্চ থেকে যাত্রীর অভ্যস্ততার জন্য ধাপে ধাপে পথের সাতটি স্টেশনে যাত্রাবিরতি করবে যাত্রী ওঠানামার জন্য। তখন ১৭ মিনিট সময় লাগবে। এর মধ্যে যাত্রা বিরতির ১০ মিনিট। ট্রেনের সর্বোচ্চ ধারণক্ষমতা ২ হাজার ৩০৮ জন হলেও আপাতত ২০০ যাত্রী নিয়ে চলবে।

জাগরণ/যোগাযোগ/এমএ