• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ১২:৪৬ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ১২:৪৬ এএম

বিমানের টয়লেটে ৪০ স্বর্ণের বার

বিমানের টয়লেটে ৪০ স্বর্ণের বার
ছবি ● সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের টয়লেট থেকে ৪০টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। প্রায় ২ঘণ্টা অভিযান চালিয়ে ওই স্বর্ণের বারগুলো জব্দ করে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুিয়ারি) দুপুরে এই অভিযান চালায় ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ।

কর্মকর্তারা জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে স্বর্ণ চোরাচালানের তথ্য পায় ঢাকা কাস্টম হাউস। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিজি ১২২ মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটি বিমানবন্দরের ১৭ নম্বরের পাশে পার্কিং করা হয়। তথ্যের ভিত্তিতে কমিশনার এ কে এম নুরুল হুদা আজাদ ও অতিরিক্ত কমিশনার মো. মসিউর রহমানের তত্ত্বাবধানে একটি দল গঠন করা হয়। এতে নেতৃত্ব দেন উপ কমিশনার (এয়ারফ্রেইট) ইসরাত জাহান রুমা ও উপ কমিশনার (প্রিভেন্টিভ) সৈয়দ মোকাদ্দেস হোসেন।

কর্মকর্তারা আরো জানিয়েছেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর সহযোগিতায় কাস্টম হাউসের গঠিত টিম পার্কিংরত ওই বিমানে তল্লাশি চালায়। এ সময় বিমানের টয়লেটের মিররের পেছন থেকে পরিত্যক্ত অবস্থায় স্কচটেপে মোড়ানো দুইটি দণ্ড আকারের বস্তু পাওয়া যায়। পরে দণ্ড আকারের বস্তু দুইটি বিমানবন্দরের কাস্টমস কাউন্টারে নিয়ে আসা হয়। পরে দণ্ড দুটি খোলা হলে তাতে ৪০টি স্বর্ণবার পাওয়া যায়। যার আনুমানিক মূল্য চার কোটি ৫০ লাখ টাকা। এই ঘটনায় কাউকে আটক করা যায়নি।

জাগরণ/জাতীয়/অপরাধ/এসএসকে