• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ১২:২৯ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১১, ২০২৩, ১২:২৯ এএম

‘ড. ইউনূস নতুন ধোঁয়াশা সৃষ্টির চেষ্টা করছেন’

‘ড. ইউনূস নতুন ধোঁয়াশা সৃষ্টির চেষ্টা করছেন’
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ● সংগৃহীত

ড. ইউনূসের পক্ষে যাদের নাম খোলা চিঠি এসেছে, তারা কেউই এই চিঠি লেখেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি অভিযোগ করেন, এই চিঠি ড. ইউনূস কল্পিতভাবে বানিয়ে পত্রিকায় বিজ্ঞাপন আকারে দিয়ে নতুন করে একটি ধোঁয়াশা সৃষ্টির চেষ্টা করছেন।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ইসলামী ঐক্য জোট।

হানিফ বলেন, ড. ইউনূস নতুন করে ধোঁয়াশা সৃষ্টির চেষ্টা করছেন। কারণ এ চিঠির মধ্যে যেসব কথা লেখা হয়েছে, তার সবগুলো কথাই আমার কাছে অসত্য বলে প্রতীয়মান হয়েছে।

সরকার পতনের স্বপ্ন থেকে বিএনপি দূরে সরে গেছে মন্তব্য করে হানিফ বলেন, ১৪ বছর ধরে বিএনপি আন্দোলন করতে করতে তাদের আন্দোলন খেলা শেষ হয়ে গেছে।

বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, আপনারা (বিএনপি) রাষ্ট্র ক্ষমতায় গেলে কী করবেন, তার থেকে আপনারা রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে কি করেছেন সেটি বললে জাতি ভরসা পেতো। 

তিনি বলেন, একদিকে সরকার প্রধান ছিলেন খালেদা জিয়া, আরেকদিকে হাওয়া ভবন বানিয়ে অঘোষিত প্রধানমন্ত্রী ছিলেন তার ছেলে তারেক রহমান। রাষ্ট্রের সব নিয়ন্ত্রণ সেখান থেকে হতো। 

বিএনপি বাংলাদেশকে অন্ধকারে নিমজ্জিত করে দিয়ে গিয়েছিল মন্তব্য করে তিনি বলেন, কৃষি, বিদ্যুৎ, শিক্ষা খাত থেকে শুরু করে প্রতিটি সেক্টরে অধঃপতন ছিল।

বাংলাদেশ ইসলামি ঐক্য জোট ও ইসলামি ডেমোক্রেটিক অ্যালাইন্সের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখে সংসদ সদস্যসহ বিশিষ্টজনরা।

জাগরণ/রাজনীতি/আওয়ামীলীগ/এসএসকে