• ঢাকা
  • সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১১:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৭, ২০২৩, ১১:০৬ পিএম

ট্রেনে ঈদযাত্রার প্রথম দিনে স্বস্তি

ট্রেনে ঈদযাত্রার প্রথম দিনে স্বস্তি
ছবি ● সংগৃহীত

ঈদ উপলক্ষে বিশেষ ট্রেন চলাচল শুরু হয়েছে।

সোমবার সকাল ৬টা ২০ মিনিটে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রাজশাহী অভিমুখী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। যারা অনলাইনে টিকিট কিনতে পারেননি, তারা স্টেশন থেকে স্ট্যান্ডিং টিকিট কিনে যাচ্ছে।

সকাল থেকে কমলাপুর স্টেশনে ছিল কড়াকড়ি। টিকিট ছাড়া প্ল্যাটফর্মে প্রবেশ করতে দেয়া হয়নি কোনও যাত্রীকে।

ট্রেনে ঈদ যাত্রার প্রথম দিন। তবে কমলাপুরে নেই চির চেনা ভিড়। শিডিউল অনুযায়ী ছেড়ে যাচ্ছে ট্রেন। শুরুর দিনে আন্তঃনগর ও লোকাল মিলে মোট ৫১ জোড়া ট্রেন চলছে বিভিন্ন গন্তব্যে।

এ বছর ঈদের আগাম সব টিকিট অনলাইনে বিক্রি হওয়ায় ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় নি যাত্রীদের। কমলাপুর স্টেশনে ঢুকতে তিন দফায় নিশ্চিত করা হচ্ছে যাত্রীর পরিচয়। পজ মেশিনে পরীক্ষার পাশাপাশি এনআইডি কার্ডের সাথে মিলিয়ে দেখা হচ্ছে টিকিট।

সঠিক ব্যবস্থাপনার কারণে রেল স্টেশনে নেই চিরচেনা ভিড়। এবারের ঈদ যাত্রায় কোনও ভোগান্তি নেই, বলছেন যাত্রীরা।

রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক শফিকুর রহমান জানান, এ বছর আন্তঃনগর ট্রেনে দৈনিক ৩০ হাজার যাত্রী চলাচল করবেন। এর বাইরেও রাখা হয়েছে ১৫ হাজার স্ট্যান্ডিং টিকিট। সব মিলিয়ে এবারের ঈদযাত্রায় ট্রেনে প্রতিদিন ঢাকা ছাড়বেন ৪৫ হাজার যাত্রী।

রোববার রাতে কুমিল্লায় আরেকটি ট্রেনের সাথে সংঘর্ষের পর চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেসের যাত্রা বাতিল হয়েছে। তবে ট্রেনের যাত্রীদের জন্য মঙ্গলবার সকাল আটটায় একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করবে রেল কর্তৃপক্ষ।

জাগরণ/যোগাযোগ/এসএসকে