• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ১০, ২০২৩, ১২:২১ এএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২৩, ০৬:৪০ এএম

ফারুকের আসনে মনোনয়ন পেলেন মোহাম্মদ এ আরাফাত

ফারুকের আসনে মনোনয়ন পেলেন মোহাম্মদ এ আরাফাত
মোহাম্মদ আলী আরাফাত ● ফাইল ফটো

চলচ্চিত্র অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা।

সভা শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোহাম্মদ আলী আরাফাত।’

মোহাম্মদ আলী আরাফাত একটি গবেষণা সংস্থা সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন তিনি। গত বছরের ডিসেম্বরে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হন।

এই আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন ২২ জন। এদের মধ্যে প্রয়াত আকবর হোসেন পাঠান ফারুকের ছেলে রৌশন হোসেন পাঠানও ছিলেন।

পাশাপাশি মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন অভিনেতা ফেরদৌস আহমেদ, মোহাম্মদ সিদ্দিকুর রহমান ও ড্যানি সিডাক এবং এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিনও।

ঢাকা-১৭ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুলাই। উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৮ জুন। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৫ জুন।

জাগরণ/নির্বাচন/আওয়ামীলীগ/এসএসকে