• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০১:১৭ এএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০২৩, ০৭:১৮ এএম

সিসিক নির্বাচন ২০২৩

নতুন নগরপিতা আনোয়ারুজ্জামান চৌধুরী

নতুন নগরপিতা আনোয়ারুজ্জামান চৌধুরী
আনোয়ারুজ্জামান চৌধুরী ● সংগৃহীত

বেসরকারিভাবে সিলেট সিটি করপোরেশন (সিসিক)-এর মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

বুধবার রাতে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা।

ঘোষিত ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নৌকা প্রতীকে ১ লাখ ১৮ হাজার ৬১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৩২১ ভোট।

এর আগে, সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিসিকের মোট ৪২টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে। এরপর শুরু হয় ভোট গণনা। এদিন বড় ধরনের কোনও বিশৃঙ্খলা ছাড়াই সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়।

সিসিক নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান, জাকের পার্টির জহিরুল আলম, স্বতন্ত্র হিসেবে মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট), শাহজাহান মিয়া (বাস) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)।

সিলেট সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ৫৪ হাজার ৩৬০ এবং নারী দুই লাখ ৩৩ হাজার ৩৮৭ জন।

প্রথমে নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে ভোটার উপস্থিতি। শেষ পর্যন্ত উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ৪৬ শতাংশ ভোট পড়ে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

জাগরণ/সিসিকনির্বাচন২০২৩/এসএসকে